প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ফরিদুল ইসলাম রঞ্জু

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে হিন্দু মেয়েকে অপহরণ করে ধর্মান্তরিত করার হুমকি

   
প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, ১৯ ফেব্রুয়ারি ২০২০

ঠাকুরগাঁওয়ে কলেজ পড়ুয়া এক হিন্দু ছাত্রীকে জোরপূর্বক অপরহরণ করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়ার হুমকি প্রদানসহ মেয়েকে মেরে লাশ গুম করার অভিযোগে মেয়েটির ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায়। এ ঘটনায় গতকাল মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী) রাতে ঠাকুরগাঁওয়ের হরিপুর থানায় এ মামলা দায়ের হয়।বিষয়টি নিশ্চিত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহা. মনিরুজাজামান (পিপিএম-সেবা) বলেন, এ ঘটনায় ৫ জনকে আসামী করে হরিপুর থানায় একটি নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের হয়েছে।

এখনো আসামী ধরা না পড়লেও খুব দ্রুত তাদের গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন তিনি।মামলার বিবরণে জানা যায়, ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বরমপুর গ্রামের সোনাই চন্দ্র সিংহের এইচএসসি পড়ুয়া মেয়ে অনিতা রাণী (১৭) একই উপজেলার শিক্ষিত যুবক খামার(স্কুলপাড়া) গ্রামের মৃত- বেলাল হোসেনের ছেলে জিয়াউর রহমান(২৩) এর নিকট প্রাইভেট পড়তো। এ সুবাদে ১৭ ফেব্রুয়ারী সকালে অনিতা রাণী কলেজ যাওয়ার পথে জিয়াউর রহমান তার পথরোধ করে ফুসলিয়ে অজ্ঞাতনামা ৪/৫ জন তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে বিকেল চারটা পেরিয়ে গেলেও অনিতা রাণী বাড়ীতে না ফিরে আসায় পরিবারের লোকজন তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করে। পরে মামলার স্বাক্ষী ও এলাকাবাসি লাল বিহারী, বিমল, দিলিপ এদের মাধ্যমে অপহরণের বিষয়টি নিশ্চিত হয় অনিতার পরিবার। পরবর্তীতে জিয়াউর রহমানের সাথে যোগাযোগ করা হলে মেয়েকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করার হুমকিসহ মামলা-মোকদ্দমা করিলে অনিতাকে মেরে তার লাশ গুম করার হুমকি দেয় সে।মামলার বাদী সত্যেন্দ্র নাথ রায় বলেন, আমরা খুবই গরীব মানুষ।কৃষিকাজ করে কোন রকম সংসার চালাই। জিয়াউর আমার সহজ-সরল বোনটির এতোবড় ক্ষতি করবে তা কখনো কল্পনাও করিনি। আমি আমার বোনকে ফিরে পাওয়াসহ এ ঘটনার সুষ্ঠ বিচার পেতে সকলের সহযোগিতা চাই।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: