শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ডাকসু ভিপির ওপর হামলার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ মিছিল

   
প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, ২৩ ডিসেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর সহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ছাত্রনেতাদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাবি শাখার নেতা কর্মীরা। সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি কলা ও মানবিক অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ হয়ে প্রধান ফটকে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক শাকিল উজ্জামান। তিনি বলেন, “ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর ২৫শে মার্চের আদলে বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবি করছি। কেউ যদি অন্যায় করে তার জন্য দেশে আইন আছে। তার বিচার করার দায়িত্ব আপনাদের কে দিয়েছে।”

তিনি আরও বলেন, “এদেশ স্বাধীন হয়েছিল দেশের সকল অন্যায় অবিচার দূর করার জন্য। কিন্তু দেশে এখন এমন অবস্থা, যে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াচ্ছে, তার কন্ঠ রোধ করা হচ্ছে।”

সমাবেশে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মী শাহানুর রহমান সুইট, আলী হুসাইন, জিসান মাহমুদ, সামসুজ্জামান সায়েম প্রমুখ বক্তব্যে রাখেন।
সমাবেশে বক্তারা ডাকসু ভিপিসহ ছাত্রনেতাদের ওপর হামলার প্রতিবাদ জানান। এছাড়া হামলার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনারও দাবি জানান।

এর আগে গতকাল (২২ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ একাধিক নেতা-কর্মীর ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে হামলা করা হয়। এতে ভিপি নুরসহ অনেকেই আহত হন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: