প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ডিএমপির শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক অপারেশনস্ ভাটারা থানার গোলাম ফারুক

   
প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, ২০ অক্টোবর ২০২০

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অপারেশনস্) ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন, ভাটারা থানায় কর্মরত পুলিশ পরিদর্শক অপারেশনস্ জনাব গোলাম ফারুক।

গত তাং ১৮/ ১০/২০২০ ইং ডিএমপি কমিশনার জনাব মোহাঃ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে, রাজারবাগে অনুষ্ঠিত সেপ্টেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাঁকে এই সম্মাননা প্রদান করা হয়।

পুলিশ পরিদর্শক অপারেশনস্ হিসেবে ভাটারা থানায় যোগদানের পর পর-ই অপরাধ দমনের পাশাপাশি গুরুত্বপূর্ন মামলা তদন্তে রহস্য উদঘাটন করে, তিন একজন দক্ষ এবং চৌকষ পুলিশ কর্মকর্তা হিসেবে সুপরিচিতি লাভ করেন।
একজন সাহসী ও জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে ভাটারাবাসীর কাছে আস্থাভাজন হয়ে উঠা জনাব গোলাম ফারুক করোনা মহামারীর ক্রান্তিকালে পরিচিত হয়ে উঠেছিলেন একজন মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে।।

তাঁর মানবিক গুনাবলীর কারনে সাধারন জনগন যেকোন সমস্যা নিয়েই নির্দ্বিধায় চলে আসেন তাঁর কাছে।

টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার আগতেরিল্যা গ্রামে জন্মগ্রহণকারী এই কৃতি সন্তান জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

ডিএমপি সূত্র জানায়, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় তিনি ভাটারা থানার অফিসার ফোর্সদের সাথে নিয়ে বিপুল পরিমানে মাদকদ্রব্য ও অস্ত্র-গুলিসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের গ্রেপ্তার করেন।

অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) জনাব মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) জনাব মোঃ মনিরুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) জনাব কৃষ্ণ পদ রায়সহ ডিএমপির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: