প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

ডিম বিক্রেতা সিয়ামের পড়ালেখার স্বপ্ন পুরণ করল প্রাথমিক শিক্ষক সমিতি

   
প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, ২৯ ফেব্রুয়ারি ২০২০

ময়মনসিংহের গফরগাঁওয়ে ডিম বিক্রেতা পথ শিশু সিয়ামের লেখা পড়ার দ্বায়িত্ব নিলো বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি গফরগাঁও উপজেলা শাখা । শিশু সিয়াম পৌর শহরের রাগাইচটি গ্রামের স্বামী পরিত্যাক্তা লাভলী খাতুনের ছেলে। তিন ছেলে ও দুই মেয়ে নিয়ে লাভলী খাতুনের বড় সংসার। এক মেয়ে বাড়ীতে থাকে বড় মেয়ের বিয়ে দিয়েছে। তিন ছেলে ও এক মেয়ে নিয়ে সিয়ামের মা ভাড়া বাড়ীতে থাকে ।

শনিবার (২৯ ফেব্রুয়ারী) সকালে সিয়ামের হাতে নতুন বই খাতা ও স্কুল ড্রেস তুলে দেন ইউআরসি ইন্সট্রাক্টর জবানুর রাব্বী।

সিয়ামের লাভলী খাতুন বলেন, সিয়াম রাতে ডিম বিক্রয় করে ও তার দুই ভাই ট্রেনে পানি বিক্রয় করে। পানি আর ডিমের ফেরি করে চলে তাদের সংসার। প্রতিদিন তিনি ডিম সিদ্ধ করে সিয়ামকে গফরগাঁও বাজারে পাঠায়। ডিম বিক্রি করে যত টাকা লাভ হয় তা থেকে সিয়ামকে ১০ টাকা করে দেয়। এই টাকা দিয়ে সিয়াম রাতে শখ করে পরোটা খায়। ডিম বিক্রয় করতে করতে সিয়াম একদিন প্রাথমিক শিক্ষক সমিতির অফিসে আসে।

নজরে আসে সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম সেলিমের। কৌতুহলী হয়ে সেলিম তাকে প্রশ্ন করলে সে জানায়,সংসার খরচ চালিয়ে তার মা তার পড়ালেখার খরচ দিতে পারে না। তাই সে স্কুলে যাই না। সিয়ামের কাছ থেকে তাঁর মায়ের মোবাইল নাম্বার নিয়ে কথা বলে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করে দেয়।

নতুন স্কুল ড্রেস,বই,খাতা,কলম পেয়ে সিয়াম জানায়,খুব খুশি হয়েছি। আমি স্কুলে ভর্তি হতে পেরেছি।আমি আমার লেখাপড়া চালিয়ে যেতে চাই।

প্রাথমিক শিক্ষক সমিতি গফরগাঁও উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম সেলিম জানায়,সিয়ামের স্কুল ড্রেস,জুতা,খাতা-কলম সহ আনুষঙ্গিক খরচ বহন করবে প্রাথমিক শিক্ষক সমিতি গফরগাঁও উপজেলা শাখা।

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষক সমিতি গফরগাঁও উপজেলা শাখার সভাপতি আমিনুল ইসলাম,সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম সেলিম,কান্দিপাড়া শাখার সভাপতি রফিকুল ইসলাম ও বাতেনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিক।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: