প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ডোপ টেস্টে ধরা ৬৮ পুলিশ সদস্য

   
প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ২৩ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৬৮ সদস্য। ডোপ টেস্টে পজিটিভ হওয়া ডিএমপির ৬৮ পুলিশ সদস্যের মধ্যে ১০ জনকে চূড়ান্তভাবে বরখাস্ত করার আদেশ জারি করা হয়েছে। এছাড়া সাময়িক বরখাস্ত করা হয়েছে ১৮ জনকে। পজিটিভ হওয়া ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে এবং আরও ২৫ জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

শুধু মাদক গ্রহণই নয় মাদক বিক্রি, মাদক দিয়ে ফাঁসানো এবং মাদক উদ্ধারের পর তা তুলনামূলক কম দেখানোয় অভিযুক্ত আরও ২৯ পুলিশ সদস্য। এসব পুলিশ সদস্যদের মধ্যে ইতিমধ্যে সাজাপ্রাপ্ত হয়েছেন ৬ পুলিশ সদস্য। রবিবার (২২ নভেম্বর) ঢাকা মহানগর পুলিশের মিডিয়া ও জনসংযোগ বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়।

মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে নিজ বাহিনীর মধ্যে শুদ্ধি অভিযান শুরু করে পুলিশ সদর দপ্তর। এর অংশ হিসেব দুই মাস আগে ডিএমপি সদস্যদের ডোপ টেস্ট শুরু করা হয়। শুদ্ধি অভিযান শুরুর পর সন্দেহভাজনদের তালিকা তৈরি করে তাদের রক্ত ও প্রস্রাবের নমুনা সিআইডির ল্যাবে পাঠিয়ে পরীক্ষা করা হয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: