প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ড্যারেন স্যামি এখন থেকে পাকিস্তানি নাগরিক

   
প্রকাশিত: ১১:১২ অপরাহ্ণ, ২৪ ফেব্রুয়ারি ২০২০

আনুষ্ঠানিকভাবে পাকিস্তানের নাগরিক হয়ে গেলেন ড্যারেন স্যামি। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই অধিনায়ক পাকিস্তানের নাগরিকত্ব চেয়েছিলেন। রোববার (২৩ ফেব্রুয়ারি) ইসলামাবাদে নাগরিকত্বের সর্বোচ্চ বেসামরিক অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করা হয়েছে তাকে। পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর ক্ষেত্রে অসামান্য অবদান রেখে চলেছেন স্যামি। এমন একজন উপকারী বন্ধু নাগরিকত্ব চাইলেন, আর সেটা নাকচ করে দেবে পাকিস্তান, তা কি হয়!

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি তার কাছে পাঠানো ড্যারেন স্যামির আবেদনপত্রে স্বাক্ষর করে দেন। আনুষ্ঠানিকভাবে পাকিস্তানি নাগরিক হিসেবে দেশটির সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘নিশান-ই পাকিস্তান’ গ্রহণ করেন স্যামি। ড্যারেন স্যামি একমাত্র ক্রিকেটার যিনি দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন। দু’বারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ডারেন স্যামি পাকিস্তানের নাগরিক হওয়ার বিষয়ে সবচেয়ে বেশি অবদান রেখেছেন জাভেদ আফ্রিদি। যিনি পিএসএলে পেশোয়ার জালমির মালিক। তার অনুপ্রেরণাতেই নাগরিকত্বের জন্য আবেদন করেন স্যামি।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: