প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রেদওয়ান শাওন

স্টাফ করেসপন্ডেন্ট

ড্র করে শিরোপা থেকে আরও দূরে বার্সা

   
প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, ২৮ জুন ২০২০

আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ড্র করায় লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান হারিয়েছিল বার্সেলোনা। তাই লা লিগা শিরোপা লড়াইয়ে টিকে থাকতে হলে সেল্টা ভিগোর সাথে জয়ের বিকল্প ছিল না কাতালুনিয়ার এই ক্লাবটির সামনে। কিন্তু তালিকার নিচের দিকে থাকা সেল্টা ভিগোর সাথেও খেল হোঁচট। ম্যাচের শেষ মুহূর্তে সেল্টা ভিগোর গোল বার্সাকে ছিটকে দিয়েছে শিরোপা রেস থেকে। এদিন যেন নিজেকে মাঠে খুঁজে পাননি বার্সার সেরা খেলোয়াড় লিওনেল মেসিও।

বার্সেলোনার হয়ে জোড়া গোল করেছেন ইনজুরি থেকে ছন্দে ফেরা লুইস সুয়ারেজ। কিন্তু সেল্টা ভিগোর স্প্যানিশ স্ট্রাইকার ডিয়াগো আসপাসের শেষ সময়ের অসাধারণ গোল সব ম্লান হয়ে গেছে। ম্যাচের ২০ মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন সুয়ারেজ। বক্সের ঠিক বাইরে থেকে মেসির ফ্রি কিকে হেড করে গোল করেন সুয়ারেজ। এর দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে সেমোলভের গোলে সমতায় ফেলে সেল্টা ভিগো। সমতায় থেকে ৬৭ মিনিটে আবারও দলকে এগিয়ে নেন সুয়ারেজ। কিন্তু ম্যাচের শেষ দিকে ৮৮ মিনিটে চোখে লেগে থাকার মতো ফ্রি কিকে গোল করেন আসপাস। শেষ দিকে বল নিয়ে আক্রমণ করলেও গোলমুখে কোনো বল রাখতে পারেনি বার্সেলোনা। আর তাই ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। ফলে ৩২ ম্যাচ শেষে বার্সেলোনার সংগ্রহ ৬৯ পয়েন্ট। এদিকে এক ম্যাচ কম খেলে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৬৮। প্রত্যেক দল এবার লা লিগায় ৩৮ টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: