প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঢাকার এক বাসা থেকে ১৩ রোহিঙ্গা তরুণী উদ্ধার

   
প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

রাজধানী ঢাকার একটি বাসায় অভিযান চালিয়ে ১৩ রোহিঙ্গা তরুণীকে উদ্ধার করেছে র‌্যাব। আফতাবনগরের সে বাসা থেকে এসময় মানব পাচারকারী সন্দেহে দু’জনকে আটক করা হয়েছে। গতকাল রবিবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে অভিযানটি চালায় র‌্যাব-৩।

র‌্যাব-৩-এর অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম ফয়জুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, র‌্যাব-৩ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আফতাবনগরের ২ নম্বর রোডের ৪০ নম্বর বাসায় অভিযান চালিয়ে ১৩ রোহিঙ্গা তরুণীকে উদ্ধার করে। সে সময় কবির আহমেদ (৪০) ও মো. এমরান (২৮) নামের দুই ব্যক্তিকে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ পাসপোর্ট, ভুয়া জন্ম নিবন্ধনের কপি, জন্ম নিবন্ধনের ফরম এবং পাসপোর্টের ফরম। র‌্যাবের ধারণা বিদেশে পাচারের উদ্দেশ্যে রোহিঙ্গা তরুণীদের জড়ো করা হয়েছিল। বিজ্ঞপ্তিতে বলা হয়, রোহিঙ্গা ক্যাম্প থেকে নারী সংগ্রহ করে বিভিন্নভাবে ঢাকায় নিয়ে আসে চারজনের একটি চক্র। এ চক্রের অন্য দুই সদস্য পলাতক রয়েছে। উদ্ধার ওই তরুণীদের ক্যাম্পে প্রত্যাবর্তন এবং আটক দুই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: