প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ঢাকার তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

   
প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, ২২ নভেম্বর ২০২০

আবারও সূর্যের দেখা মিলেছে ঢাকার আকাশে। অনেকটাই কেটে গেছে মেঘযুক্ত ভাব। রোববার (২২ নভেম্বর) ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া হালকা শুষ্ক থাকতে পারে। উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে দিন দিন কমতে শুরু করেছে রাত দিনের তাপমাত্রা। দিনের বেলা গরম থাকলেও রাত গভীর থেকে ভোর পর্যন্ত থাকছে শীত।

রোববার ভোরে কুয়াশা থাকায় পঞ্চগড়ের বিভিন্ন সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে। শ্রমজীবী মানুষরা পড়েছেন বিপাকে। ফসলি জমিতে কাজ করতে সমস্যায় পড়তে হচ্ছে কৃষকদের। কুয়াশা থাকায় বেলা বাড়ার জন্য অপেক্ষা করতে হচ্ছে তাদের।

এদিকে, খেটে খাওয়া শ্রমিকদেরও অপেক্ষা করতে হচ্ছে সূর্যের আলো ফোটার জন্য।

স্থানীয়রা জানান, গতবারের চেয়ে এবার আগেই শীত পড়েছে। কুয়াশাও পড়েছে। বৃদ্ধ ও শিশুরা পড়েছে বেশি দুর্ভোগে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, রোববার সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: