প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা সিটি নির্বাচন: আবারও ‘নোট অব ডিসেন্ট’ দিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

   
প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, ৯ জানুয়ারি ২০২০

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের কার্যক্রম ও প্রচারকার্যে সংসদ সদস্যরা কীভাবে অংশ নিচ্ছেন তা বোধগম্য নয় উল্লেখ করে তাদের নির্বাচনী কার্যক্রমে অংশ নিলে লেভেল প্লেয়িং ফিল্ড নষ্ট হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এ বিষয়ে তিনি ‘নোট অব ডিসেন্ট’ দিয়েছেন। এর আগেও তিনি বিভিন্ন সময় ‘নোট অব ডিসেন্ট দিয়ে আলোচনায় ছিলেন।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) ‘ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনে সংসদ সদস্যদের নির্বাচনী প্রচারণা বা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ প্রসঙ্গে’ শিরোনামে প্রধান নির্বাচন কমিশনার ও দুই রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো চিঠিতে ‘সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এই নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করলে নির্বাচন কমিশনের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হবে এবং নির্বাচন আচরণ বিধিমালা কঠোরভাবে পরিপালন করা একান্ত আবশ্যক’ বলে উল্লেখ করেছেন তিনি।

এতে মাহবুব তালুকদার উল্লেখ করেন, ‘সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এই নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করলে নির্বাচন কমিশনের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হবে এবং নির্বাচন আচরণ বিধিমালা কঠোরভাবে পরিপালন করা একান্ত আবশ্যক।’ এর আগে, গত কাল মাহবুব তালুকদার বলেন, এমপি মন্ত্রীরা নির্বাচন প্রচারণায় আংশ নিতে পারবে না। যদি নে আইন অনুযায়ি ব্যবস্থা নেওয়া হবে। আমি সিইসিকে বিষয়টি আবগত করব।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: