তথ্যপ্রযুক্তি রপ্তানিতে প্রথম সার্ভিস ইঞ্জিন লিমিটেড

   
প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, ১৮ অক্টোবর ২০২০

দেশের আইসিটি সেক্টর ও আউটসোর্সিংয়ে রপ্তানি আয়ের ক্ষেত্রে অসাধারণ অবদান এবং স্বীকৃতি স্বরূপ বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এ “এক্সপোর্ট এক্সিলেন্স” বিভাগে প্রথম স্থানে পুরস্কৃত হয়েছে সার্ভিস ইঞ্জিন লিমিটেড। গত রবিবার হোটেল রেডিসন ব্লুওয়াটার গার্ডেনে মনোনীত প্রতিষ্ঠান গুলোকে আনুষ্ঠানিক ভাবে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে দেশের আইসিটি সেক্টর খাতে বিশেষ অবদান রাখায় বিজয়ী প্রতিষ্ঠান সার্ভিস ইঞ্জিনের চিফ অপারেটিং অফিসার সৈয়দ আকরাম হোসেন কোম্পানির পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন। সার্ভিস ইঞ্জিন লিমিটেড আব্দুল মোনেম লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- মাননীয় প্রধান মন্ত্রীর বেসরকারি খাত শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- জুনায়েদ আহমেদ পলক, প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

অসামান্য গ্রাহক পরিষেবা, কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার জন্য এবং সামঞ্জস্যপূর্ণ ব্যবসা কর্মক্ষমতার জন্যে, ‘দিগ্লোবাল আউটসোর্সিং ১০০’ তালিকায় শীর্ষ ১০-এর মধ্যে ‘রাইজিং স্টার’ (IAOP দ্বারা স্বীকৃত) হিসাবে ক্রমাগত ছয়বার স্থান করে নেয়া একমাত্র বাংলাদেশি এই প্রতিষ্ঠানটি ২০০৯ সাল থেকে তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য নানা বিধ স্বীকৃতি পেয়ে আসছে। সার্ভিস ইঞ্জিন লিমিটেড-এর চেয়ারম্যান এ. এস. এম. মহিউদ্দিন মোনেম ২০১৬-১৭অর্থবছরের “ডিজিটাল বাংলাদেশ এবং ভিশন ২০২১”এ অবদানের জন্যে টানা ছয় বার জাতীয় রপ্তানি স্বর্ণপদকে ভূষিত হয়েছে।

আউট সোর্সিং খাতে বিশেষ অবদান রাখায় সার্ভিস ইঞ্জিন লিমিটেড ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে বেসিস এর কাছ থেকে পুরস্কারের সম্মাননা পেয়েছে। এছাড়া জাতীয় আয় বৃদ্ধি ও শিক্ষিত যুব সমাজের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে হাই-টেক শিল্প খাতে সার্ভিস ইঞ্জিন লিমিটেড বিগত১৪ বছরেরও বেশি সময় ধরে সফলতা অর্জন করে আসছে।

দেশের শীর্ষ স্থানীয় বিজনেস প্রসেস আউট সোর্সিং কোম্পানি সার্ভিস ইঞ্জিনের দেশের বাইরে ও বিভিন্ন স্থানে সেবা কেন্দ্র রয়েছে। তারাবিভিন্নদেশে ব্যাংক অফিস প্রসেসিং, ডিজিটাল এডভারটাইসিং অপারেশন, ওয়েব এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট, ডেটা এগ্রিগেশন, কোয়ালিটি এস্যুরেন্স এবং ডিজিটাল পাবলিশিং টেস্ট, ফিনান্সিয়াল রিস্ক এবং কমপ্লায়েন্স সেক্টরে সেবা প্রদান করে থাকে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: