প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শামসুজ্জোহা বাবু

রাজশাহী প্রতিনিধি

তাবলিগ থেকে ফিরে শ্বাসকষ্টে একজনের মৃত্যু

   
প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

ছবি: প্রতিকি

তাবলিগ থেকে ফেরার তিন দিনের মাথায় বুধবার সকালে রাজশাহীর বাঘা উপজেলায় শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কি না, তা নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে বলে জানিয়েছেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন রেজা।

মৃত ব্যক্তির বয়স প্রায় ৬০ বছর। তাঁর নাম আবুল কালাম আজাদ। তার ছেলে উপজেলার একটি মসজিদের ইমাম। তাঁরা বাবা-ছেলে দুজনই ৪০ দিনের জন্য তাবলিগে গিয়েছিলেন। তিন দিন আগে তাঁরা কুষ্টিয়া থেকে ফিরেছেন। বাঘায় তাঁদের পরিচালিত একটি মাদ্রাসা রয়েছে। কুষ্টিয়া থেকে ফিরে তাঁরা ওই মাদ্রাসায় উঠেছিলেন। অবশ্য মাদ্রাসাটি এর আগেই ছুটি দেওয়া হয়েছিল। তাঁর বাসা মাদ্রাসা থেকে প্রায় এক কিলোমিটার দূরে। কুষ্টিয়া থেকে ফিরে তাঁরা বাসায় ঢুকেছিলেন কি না, জানা যায়নি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ছয়মাস আগে ভারতের চেন্নাই থেকে ফিরেছিলেন। এরপর কুষ্টিয়ায় তাবলিগ জামাতের দলে চিল্লাই গেছিলেন। সেখান থেকে তিনদিন আগে ফিরে মাদ্রাসায় অবস্থান করছিলেন। বুধবার সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়েছে। তবে তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন-এমন সন্দেহে লাশের কাছে কেউ যাচ্ছেন না।

বাঘা উপজেলার উত্তর মিলিকবাঘা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আবুল কালাম আজাদ। আবুল কালাম আজাদের ছেলে শফিকুল ইসলাম ও সুলতান জানান, তার বাবার শরীরে করোনার কোনো উপসর্গ লক্ষ্য করেন নি তারা। তবে বর্তমান পরিস্থিতির কারণে আলাদাভাবে রাখা হয়েছিল। কিন্তু তারপরও করোনা সন্দেহে বাবার লাশের কাছে কেউ যাচ্ছিল না। পরে বাবাকে দাফন করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ঘটনাটি জানার পর নমুনা সংগ্রহ করে পরীক্ষা নিরীক্ষার জন্য দায়িত্বরত চিকিৎসককে বলা হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: