তাবিথের প্রার্থিতা বাতিলের রিট খারিজ করেছেন আদালত!

   
প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

সম্পদের তথ্য গোপনের অভিযোগে সিটি নির্বাচনে উত্তরের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রিট আবেদন খারিজ করে দেন।

এর আগে হলফনামায় সম্পদের তথ্য গোপনের অভিযোগ এনে রোববার আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী এ রিট আবেদন করেন। গত রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়। আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী আবেদনকারী হয়ে ওই রিট করেন। রিটের তথ্য জানিয়ে শামসুদ্দিন চৌধুরী বলেন, সিঙ্গাপুরের একটি কোম্পানিতে তাবিথের শেয়ার আছে, অথচ এ তথ্য তিনি হলফনামায় উল্লেখ করেননি। এই তথ্য গোপন করায় তাঁর প্রার্থিতা বাতিল হতে বাধ্য। যে কারণে নির্বাচন কমিশনে (ইসি) ২৩ জানুয়ারি এ বিষয়ে অভিযোগ করা হয়। তবে এর কোনো জবাব না পেয়ে ওই রিট করা হয়।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: