প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

তামিমের ওপেনিং পার্টনার হয়েই থাকতে চান সাইফ

   
প্রকাশিত: ৮:৪৬ পূর্বাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ জাতীয় দলের ভাবনায় অনেকদিন ধরেই ছিলেন ওপেনার সাইফ হাসান। অবশেষে লাল-সবুজের টেস্ট ক্যাপ পান সদ্য সমাপ্ত পাকিস্তান সফরে। এবার ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে ডাক পেয়েছেন সাইফ। বাংলাদেশের হয়ে একটিমাত্র টেস্ট খেলা সাইফ ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন তামিমের ওপেনিং পার্টনার হওয়ার। ২১ বছর বয়সী এই ক্রিকেটারের সেই স্বপ্ন পূরণ হয়েছে পাকিস্তানে। সুযোগ আছে এই পজিশনটা লুফে নেওয়ার।

আগামীকাল ২২ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার আগে অনুশীলনের এক ফাকে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সাইফ বলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল তামিম ভাইয়ের সঙ্গে ওপেন করব। তো সেই স্বপ্ন পূরণ হয়েছে। সেই স্বপ্ন পূরণ হয়েছে। এখন এটি দীর্ঘ করতে হবে। যদি ভালো খেলি সে সুযোগ (তামিমের সঙ্গে ওপেন করা) বেশি থাকবে।’

যদিও শুরুটা স্মরণীয় করতে পারেননি সাইফ। প্রথম ইনিংসে আউট হন রানের খাতা খোলার আগেই। দ্বিতীয় ইনিংসে করেন ১৬ রান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট শুরু হচ্ছে শনিবার। এ ম্যাচেও তামিমের সঙ্গে বাংলাদেশ ইনিংস সূচনা করার অপেক্ষায় সাইফ। তামিম-সাইফ জুটি কতটা দীর্ঘ হবে সেটিই এখন বড় প্রশ্ন।

কেননা দেশসেরা ওপেনার তামিমের সঙ্গে কেউই থিতু হতে পারেননি। খেলতে পারেননি লম্বা সময়। তামিম থাকেন, বদলায় তার সঙ্গী। ইমরুল, বিজয়, সৌম্য, লিটন, সাদমান, অনেকেই ওপেন করেছেন তামিমের সঙ্গে। প্রত্যাশার দাবি মেটাতে পেরেছেন কম ক্রিকেটারই। ওপেনিংয়ে ওলট-পালট করতে হয়েছে পারফরম্যান্সের কারণে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: