তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল সমালোচনা

                       
প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, ১৯ জানুয়ারি, ২০২০

বাংলাদেশের জনপ্রিয় ইসলামি বক্তা মাওলানা তারেক মনোয়ারের বেশ কিছু বক্তব্য সম্প্রতি সামাজিক মাধ্যমে আলোচনার ও সমালোচনার জন্ম দিয়েছে। এসব ওয়াজে তিনি অসংলগ্ন কিছু কথা বলেছেন বলে অনেকে অভিযোগ তুলেছেন।

তারেক মনোয়ারের দেয়া যে একটি বক্তব্য ফেসবুকে ভাইরাল হয়েছে তাতে দেখা যায়, ‘পৃথিবীতে সবচেয়ে পয়সাওয়ালা বেলগ্রেট, আইফোনের মালিক। দেখা হয়েছে আমার সাথে। আমার কাছে মনে হয়েছে টিকটিকি।’ তিনি সম্ভবত বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বিল গেটসকে বুঝিয়েছেন। যদিও প্রকৃতপক্ষে বিল গেটস আইফোনের উৎপাদনকারী কোম্পানি অ্যাপলের মালিক নন। অন্য আরেকটি ওয়াজে তিনি বলেছেন, ‘আমি অক্সফোর্ডে তিনবার শ্রেষ্ট টিচার হয়েছি, আজকেই বলে ফেললাম। এটা কেউ জানে না। আমার পরিবারও জানে না। অক্সফোর্ডের সিলেবাসে ইংল্যান্ড আমেরিকার স্কুলগুলো চলে।’ তিনি সাথে আরও যোগ করেন, ১৯৯০ সালে তিনি ‘বেস্ট টিচার’ হয়েছিলেন। এছাড়াও আরেকটি ভিডিওতে তিনি নিজেকে নব্বইয়ের দশকে ইংলিশ প্রিমিয়ার লীগের ফুটবলার দাবী করে বলেন ‘ভালো খেলতাম, অনেক ভালো খেলতাম। তিন চারটা গেইম তো খুব ভালো খেলতাম। ঢাকার চ্যাম্পিয়নশিপ পুরষ্কারও আছে আমার ব্যাটমিন্টনে।’ তারেক মনোয়ার আরও বলেন, ‘ফুটবল! ইংল্যান্ডে গিয়ে লীগে (ইংলিশ প্রিমিয়ার লীগ) খেলেছি। ১৯৯০ সাল, অত্যন্ত কম বয়স, পয়সা দিয়ে নিয়ে যেত খেলার জন্য। ভালোই ইনকাম, শেষে দেখি যে পুরাটা হারাম।’ ১৯৯০ সালে একই সাথে মসজিদের খতিব থাকা এবং ফুটবল লিগে খেলার দাবিকে অনেকে হাস্যকর ও অসত্য বলে মনে করছেন। এ নিয়ে ফেসবুকে অনেকে তারেক মনোয়ারের কঠোর সমালোচনা করেছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com