প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

তিনি কখনো মেজর আবার কখনো লেঃ কর্ণেল!

   
প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২০

কখনো মেজর, কখনো লেঃ কর্ণেল, কখনো কর্ণেল পরিচয় দিয়ে সেনাবাহিনী, বিজিবিসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মো: ইমামুল ফেরদৌস সোহাগ (৩০) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ এর দল। গ্রেফতারকৃত সোহাগ চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার নওহাটা গ্রামের জামাল হোসেনের পুত্র। রোবাবর (২০ সেপ্টেম্বর) সকালে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি বিশ্বরোড এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে ইমামুল ফেরদৌস সোহাগ নিজেকে কখনো মেজর, কখনো লেঃ কর্ণেল, কখনো কর্ণেল পরিচয় দিয়ে সেনাবাহিনী, বিজিবিসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিল। এমনকি প্রতারণাকালে সে বিভিন্ন স্থানে নিজের ভিন্ন ভিন্ন পরিচয় দিত। কখনো নিজেকে তাসফিক, কখনো সোহাগ নামে পরিচয় দিত। এছাড়া তার নিকট থেকে একটি ভূয়া সেনাবাহিনীর কর্মকর্তার আইডি কার্ড উদ্ধার করা হয়েছে যেখানে সেনা ইউনিফর্মে তার ছবি এবং মেজর বিজয় চৌধুরী (Rank: Maj, Name: Bijoy Chowdury) রয়েছে। এছাড়াও চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন লোকের কাছ থেকে নেয়া তাদের বিভিন্ন সার্টিফিকেট, প্রশংসাপত্র, জন্ম নিবন্ধন সনদ, চারিত্রিক সনদপত্র ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি উদ্ধার করা হয়। বিভিন্ন সময় মোবাইল ফোনে মিথ্যা পরিচয় দিয়ে টাকা নেয়ার অডিও রেকর্ডিংও উদ্ধার করা হয়। এ বিষয়ে নানাবিধ প্রতারণা করার অপরাধে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: