প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

তিন হাসপাতালকে নন-কোভিড ঘোষণা

   
প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, ১৮ সেপ্টেম্বর ২০২০

ছবি: ইন্টারনেট

করোনা রোগী কমে যাওয়ায় আরো তিনটি হাসপাতালকে নন কোভিড ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) হাসপাতালগুলোর পরিচালকদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব ড. বিলকিস বেগম সাক্ষরিত এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছে।

হাসপাতাল তিনটি হল- বাবুবাজারে অবস্থিত ঢাকা মহানগর হাসপাতাল, মিরপুরের লালকুঠি হাসপাতাল এবং কুড়িলের বসুন্ধরা হাসপাতাল।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসার প্রয়োজনে এই তিনটি হাসপাতালকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে কার্যক্রম পরিচালনার জন্য ডেডিকেটেড ঘোষণা করা হয়েছিল। বর্তমানে তিনটি হাসপাতালে সাধারণ বেড এবং আইসিইউ বেডে কোনো রোগী না থাকায়/সংখ্যা একেবারেই কমে যাওয়ায় উক্ত হাসপাতালগুলোতে কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম বাতিল করে সাধারণ রোগীর চিকিৎসার প্রয়োজনে নন-কোভিড চিকিৎসা কার্যক্রম চালুর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

এ আদেশে হাসপাতালগুলোর কোভিড-১৯ সংক্রান্ত সব আদেশ বাতিল করা হলো এবং এতে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: