প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাইফুল মাহমুদ

সীতাকুন্ড, চট্টগ্রাম প্রতিনিধি

ত্রাণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

   
প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, ১৭ এপ্রিল ২০২০

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারীতে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শতাধিক দরিদ্র মানুষ। তাদের বিক্ষোভের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল ৩০ মিনিট বন্ধ হয়ে যায়। আজ শুক্রবার (১৭ এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় ভাটিয়ারী ইউনিয়নের হাছনাবাদ এলাকার অস্থায়ী পরিবার ও স্থানীয় জেলে সম্প্রদায় এ বিক্ষোভ করে। বিক্ষোভের সময় তারা মহাসড়ক দিয়ে পণ্যবাহী কোন যানবাহন চলাচল করতে দেয়নি।

এদিকে খবর পেয়ে বার আউলিয়া হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে আসে। স্থানীয়রা জানান, লকডাউনে থাকা ভাটিয়ারী ইউনিয়নের হাছনাবাদ এলাকার প্রায় ৬০-৭০টি পরিবার ত্রাণ পায়নি। ফলে তারা মহাসড়কে অবস্থান করে বিক্ষোভ করে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি বলেন, আমরা অস্থায়ী হিসেবে হাছনাবাদ গ্রামের বিভিন্ন ভাড়া বাসায় থাকি। এখানকার স্থায়ী না হওয়ায় ইউনিয়ন পরিষদ থেকে কোন প্রকার সাহায্য পাচ্ছি না আমরা। তাই চরম আর্থিক সংকটে পড়ে রাস্তায় উঠতে বাধ্য হয়েছি। স্থানীয় ইউপি সদস্য সাব্বির আহমেদ চৌধুরী বলেন, এ ওয়ার্ডটি অন্যান্য ওয়ার্ডের চেয়ে অনেক বড়। এ ওয়ার্ডে প্রায় ১৩ হাজার লোকের বসবাস। আমি পরিষদ থেকে বরাদ্দকৃত যে ত্রাণ পাই তা অতি সামান্য। আমি ব্যক্তিগতভাবে ও বিভিন্ন সংগঠনের মাধ্যমে অনেক পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দিয়েছি। এখানে ভাড়া ঘরে বসবাসরত অস্থায়ী পরিবারগুলোর জন্য আলাদা করে কোনো ত্রাণ পাচ্ছি না। এ ব্যাপারে ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন বলেন, এখানে অন্য জেলার বহু পরিবার বসবাস করে। সবাইকে একসাথে ত্রাণ দেওয়া সম্ভব হয় না। তবে পর্যায়ক্রমে সকলকে দেওয়া হবে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: