প্রচ্ছদ / অপরাধ / বিস্তারিত

মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

ত্রান দেয়ার নামে চাঁদা আদায়, লাভলী বহিস্কার

   
প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, ১ মে ২০২০

করোনাভাইরাসে ত্রাণ দেওয়ার কথা বলে অসহায় মানুষদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে নাজনীন আক্তার লাভলী নামে এক নারী ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউনিয়ন পরিষদ -১ শাখার এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়। নাজনীন আক্তার লাভলী ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মানকোন ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্য।

প্রজ্ঞাপনে জানা যায়, ওই নারী ইউপি সদস্য করোনাভাইরাসে সরকারি ত্রাণ দেওয়ার কথা বলে অসহায় মানুষদের কাছ থেকে ১০০ থেকে ২০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করেছেন। ঘটনাটি জানাজানি হলে স্থানীয় প্রশাসনের উদ্যোগে তদন্ত করা হয়। তদন্তে তার বিরুদ্ধে চাঁদা আদায়ের ঘটনা প্রমাণিত হয়। এর প্রেক্ষিতে সংরক্ষিত আসনের ইউপি সদস্য নাজনীন আক্তার লাভলীকে সাময়িক বরাখাস্ত করা হলো।

এর আগেও খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ কেজি চালের কার্ড বিতরণে অনিয়মের অভিযোগে তাকে শোকজ করেছিল স্থানীয় উপজেলা প্রশাসন।

ঘটনার সত্যতা স্বীকার করে ইউএনও সুবর্ণা সরকার বলেন, করোনাভাইরাসে ত্রাণ দেওয়ার কথা বলে অসহায় মানুষদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই নারী ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: