থামছে না মৃত্যু মিছিল, বিশ্বজুড়ে মৃতের সংখ্যা প্রায় ৩১ সহস্র

   
প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ, ২৯ মার্চ ২০২০

প্রাণঘাতী করোনা ভাইরাস যেন কোনোভাবেই নিজের শক্তি হারাচ্ছে না। দিন দিন আরও শক্তিশালী হয়ে বিশ্বব্যপী তাণ্ডব চালিয়ে যাচ্ছে। চীন থেকে যুক্তরাষ্ট্র, কেউ বাদ পড়েনি মরণঘাতী এই ভাইরাসের হাত থেকে। বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৩১ হাজারে পৌঁছেছে। আক্রান্ত প্রায় ৬ লাখ ৬২ হাজারের বেশি।

২৪ ঘণ্টার ব্যবধানে সাড়ে ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু দেখলো বিশ্ব। ইতালিতে সর্বোচ্চ ৮৮৯ জন প্রাণ হারিয়েছেন প্রাণঘাতী মহামারীতে। দেশটিতে ১০ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা; আক্রান্ত ৯২ হাজারের বেশি। প্রতিবেশি স্পেনেও একদিনে মারা গেছেন ৮৪৪ জন।

এদিকে, দ্রুতগতিতে ভাইরাস বিস্তারে হচ্ছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এরইমধ্যে এক লাখ ২৩ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত। যাদের বেশিরভাগই নিউইয়র্ক, ওয়াশিংটন ও ক্যালিফোর্নিয়ার অধিবাসী। যুক্তরাষ্ট্রে গেলো ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫১৫ জনের। নতুন করে ১৯ হাজারের বেশি মানুষের শরীরে মিলেছে প্রাণঘাতী ভাইরাসটির উপস্থিতি। বিশ্বের ১৯৯ দেশ ও অঞ্চল বর্তমানে মহামারির করোনা সংক্রমণের শিকার।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: