প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

থুতু দিয়ে করোনা ছড়ানোর হুমকি দিয়ে গ্রেফতার দুই

   
প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

আমেরিকায় ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। ভাইরাসটিকে কেন্দ্র করে অনেক সন্ত্রাসী কর্মকাণ্ডও অহরহ ঘটছে দেশটিতে। টেক্সাসে থুতুর মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর হুমকি দিয়ে দুজন গ্রেফতার পর্যন্ত হয়েছেন। দোষী প্রমাণিত হলে বিচারে ওই দুইজনের সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে বলে খবর প্রকাশ করেছে বিবিসি। ইতোমধ্যেই ভাইরাসটিকে ‘জৈবিক অস্ত্র’ আখ্যা দিয়েছে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ। অভিযুক্ত দুইজনের মধ্যে গত মার্চে ফ্লোরিডায় পুলিশকে লক্ষ্য করে থুথু ছিটান এবং কাশি দেন এক ব্যক্তি। ওই সময় তাকে গ্রেপ্তার করা হয়। করোনার ছড়ানোর হুমকির অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

আদালত থেকে পাওয়া তথ্যে দেখা যায়, ৩১ বছর বয়সী ওই ব্যক্তি যখন থুথু ছিটান; তখন তিনি বলেন- ভালো, আমার করোনা হয়েছে। অবশ্য পরে পরীক্ষায় তার শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।

করোনা ছড়ানোর হুমকির অভিযোগে ওঠা দ্বিতীয় ঘটনাটি ঘটে টেক্সাসে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ব্যক্তি দাবি করেন, তিনি একজনকে সুপার মার্কেটে করোনার ছড়িয়ে দেওয়ার জন্য অর্থ দিয়েছেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: