থেমে নেই অফিস, রাস্তায় পুলিশের বাধা: বিড়ম্বনায় ব্যাংকাররা

   
প্রকাশিত: ৮:১০ পূর্বাহ্ণ, ১০ এপ্রিল ২০২০

প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের বিস্তার ও সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির মধ্যে ব্যাংক খোলা থাকলেও নেই কর্মীদের জন্যে পরিবহন ব্যবস্থা। অন্যদিকে সড়কে পুলিশের বাধা। দুই’য়ে মিলে চরম বিড়ম্বনায় ব্যাংকাররা। অভিযোগ উঠেছে, গণপরিবহন বন্ধ, যাতায়াতের ব্যবস্থা করা হয়নি ব্যাংকের পক্ষ থেকেও। বেশিরভাগেরই ভরসা রিকশা। কিন্তু রিকশা থেকেও নামিয়ে দেয়ার অভিযোগ তাদের। এছাড়া গ্রাহকের সংস্পর্শে আশায় করোনা সংক্রমনের ঝুঁকিতেও আছেন তারা। বাংলাদেশ ব্যাংক বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানানোর পরও অবস্থার খুব একটা পরিবর্তন নেই।

ব্যাংকাররা জানিয়েছেন, সাধারণ মানুষের স্বার্থে খোলা রাখা হয়েছে ব্যাংকের। ঝুঁকি নিয়েও সেবা দিচ্ছেন তারা। বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনীকেও বিবেচনায় নিতে। কর্মীদের আনা নেয়ার জন্য নিজস্ব পরিবহন ব্যবস্থা চালুর উদ্যোগ নেয়ার কথাও জানান তারা।

পুলিশের দাবি করোনা প্রতিরোধে সরকারি সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করছেন তারা। বিনা প্রয়োজনে বাড়ির বাইরে যাওয়াকে নিরুৎসাহিত করা হচ্ছে। তবে পরিচয়পত্র দেখালে ব্যাংকারদের কর্মস্থলে যাওয়ার ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে না বলে দাবি তাদের। ব্যাংক লেনদেন স্বাভাবিক রাখতে কর্মীদের শাখায় যাতায়াতের বিষয়টি সুগম করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আগেই চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: