দক্ষিণ কোরিয়ায় ১৭ হাজার বাংলাদেশি অবরুদ্ধ

   
প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২০

সম্প্রতি মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আতঙ্ক বিরাজ করছে চীনের প্রতিবেশি দক্ষিণ কোরিয়ার মানুষের মনে। কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী, সেখানে ঘর থেকেই বের হতে দেয়া হচ্ছে না কাউকে। ফলে সেখানে থাকা ১৭ হাজার বাংলাদেশি হয়ে পড়েছেন অবরুদ্ধ। জানা গেছে, করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় ১ হাজার ১০০ জন। আর এতে মৃত্যু হয়েছে ৭ জনের।

এদিকে, দেশটির দেগু শহরে বাস করে প্রায় চার হাজার বাংলাদেশি। জিয়াউর রহমান নামের এক বাংলাদেশি প্রবাসী বলেন, শহরে কাউকে ঘর থেকে বের হতে দিচ্ছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেখানে অবস্থান করা অন্যান্য বাংলাদেশিদের সঙ্গে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ রাখছেন বলেও জানান তিনি। জিয়াউর আরও জানান, কিছুদিন আগে শপিং মলে যান বাজার করতে। গিয়ে দেখেন সেখানে পর্যাপ্ত খাদ্যদ্রব্য নেই। আগেই সবকিছু কিনে নিয়েছেন স্থানীয় অধিবাসীরা। বাজারে ফলমূলও নেই। এমনকি হ্যান্ডওয়াসেরও সঙ্কট দেখা দিয়েছে শহরটিতে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: