প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

দশক সেরা তালিকায় নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার

   
প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, ২৬ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দশক সেরা তালিকায় নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। আফগানিস্তানের রশিদ খানের মতো তারকা থাকলেও জায়গা হয়নি সাকিব আল হাসানের মতো অলরাউন্ডারের। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার দশক সেরা সাতজনের তালিকায় রয়েছেন- বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, এবি ডি ভিলিয়ার্স ও কুমার সাঙ্গাকারা।

দশক সেরা টেস্ট খেলোয়াড়ের তালিকায় রয়েছেন- বিরাট কোহলি, জো রুট, জেমস অ্যান্ডারসন, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, রঙ্গনা হেরাথ ও ইয়াসির শাহ।

ওয়ানডে ক্রিকেটে এক দশকের সেরা দলে আছেন- বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, কুমার সাঙ্গাকারা, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক ও এবি ডি ভিলিয়ার্স।

টি-টোয়েন্টির এক দশকের সেরা তালিকায় রয়েছেন- বিরাট কোহলি, রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, ইমরান তাহির ও রশিদ খান।

খসড়া এ তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্য থেকে সেরা খেলোয়াড় নির্বাচিত হবেন ভোটের মাধ্যমে। বুধবার থেকে ভোটিং শুরু হয়েছে। চলবে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পছন্দের ক্রিকেটারকে যে কেউ ভোট দিতে পারবেন।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: