সাইফুল মাহমুদ

সীতাকুন্ড, চট্টগ্রাম প্রতিনিধি

দশম শ্রেণীর শিক্ষার্থীসহ করোনা আক্রান্ত ২

                       
প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, ৬ মে, ২০২০

চট্টগ্রামের মীরসরাইয়ের করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন দশম শ্রেণীর এক শিক্ষার্থী। উক্ত শিক্ষার্থী মীরসরাইয় উপজেলার ১ নং করেরহাট ইউনিয়নের ৮নং. ওয়ার্ডের অলিনগর গ্রামের বাসিন্দা। উক্ত শিক্ষার্থী কিভাবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তা এখনো জানা যায়নি। করোনা শনাক্ত হওয়া ওই ছাত্রীটি বেশ কয়েকটিদন যাবত শারীরিক ভাবে অসুস্থ বোধ করলে তাকে গত ৪ মে ফেনী ট্রমা সেন্টারে ভর্তি করানো হয়। সেখানে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, আক্রান্ত রোগী ফেনীর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। আমরা খবর পেয়ে ওই রোগীর সংস্পর্শে আসা সবার পরিচয় নিশ্চিত করে তাদের নমুনা সংগ্রহের প্রক্রিয়া শুরু করেছি। তার পরিবার সংশ্লিষ্ট সাত জন সদস্য আছে, তাদের প্রত্যোকের নমূনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হচ্ছে। তিনি বলেন, মেয়ের বাবা চট্টগ্রামের সিএনএফ কর্মজীবি। প্রাথমিকভাবে আমাদের ধারনা তার মাধ্যমে এই শিক্ষার্থী করোনা আক্রান্ত হতে পারে। তবে আমরা আমরা অধিকতর পর্যবেক্ষন করে দেখছি।মীরসরাইয়ে এই পর্যন্ত ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অপরদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার বয়স (৪৬)। তিনি ব্র্যাকের যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচীর উপজেলা ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি পৌর সদরের আমিরাবাদ এলাকায় জনৈক লিটনের ভাড়া বাসায় বসবাস করছেন, তার গ্রামের বাড়ি রংপুর বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেসের কর্মকর্তা ডাক্তার নুরউদ্দিন রাশেদ। এ নিয়ে সীতাকুণ্ডে মোট আক্রান্ত ৫ জনে দাঁড়িয়েছে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]