প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

কাতার বিশ্বকাপের প্রাক বাছাইপর্ব

দাপটের সঙ্গে প্রথমার্ধ শেষ করল বাংলাদেশ

১১ জুন ২০১৯, ৮:২২:০২

২০২২ কাতার বিশ্বকাপ ফুটবলের প্রাক বাছাইয়ের প্রথম লেগে এই লাওসকে ১-০ ব্যাবধানে হারিয়েছে বাংলাদেশ।

তারই ধারাবাহিকতায় প্রাক বাছাইয়ের দ্বিতীয় লেগে সন্ধ্যা ৭টায় ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লাওসের বিপক্ষে মাঠে নেমেছে লাল-সবুজের জার্সিরা।

মাঠে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে বাংলাদেশ। লাল-সবুজের আক্রমণাত্মক খেলা দেখে ম্যাচ শুরুর ৪ মিনিটের মধ্যেই বাংলাদেশের একজন খেলোয়াড়কে ফাউল করে বসে লাওসের ফুটবলার। যার কারণে ম্যাচ রেফারি হলুদ কার্ড দিয়ে প্রথমবারের মতো সর্তক করেন ঐ ফুটবলারকে।

ম্যাচের ৯ মিনিটে কর্নার থেকে গোল করতে ব্যার্থ হয় বাংলাদেশ। এরপরে ম্যাচের ২৪ মিনিটে মোহাম্মদ নাবিব জীবন সহজ একটি গোল মিস করেন। এরপর ম্যাচের ৩৮ মিনিটে ফের সেই নাবিব জীবন আরও একটি গোল দিতে ব্যর্থ হয়। তবে গোলটি ছিলো একটু কষ্টকর। এভাবেই প্রথমার্ধ শেষ হয়।

এই ম্যাচে জয় কিংবা ড্র হলেই কাতার বিশ্বকাপের মূল বাছাইপর্বে খেলতে পারবে বাংলাদেশ। জামালদের ফুটবল ইতিহাসের সবচাইতে গুরুত্বপূর্ণ ম্যাচ এটি। আর যদি এই ম্যাচে হেরে যায় তাহলে আগামী ৪ বছর ফিফা ও এএফসি কোন ম্যাচ খেলতে পারবে না বাংলাদেশ। তাই যেকোনো মূল্যে জিততে চায় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, নাবিব নেওয়াজ জীবন, বিশ্বনাথ ঘোষ, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ ও রবিউল হাসান।

বিডি২৪লাইভ/এআইআর

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: