প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দাফনের সময় নড়ে ওঠা শিশুটিকে শেষ পর্যন্ত বাঁচানো গেল না

   
প্রকাশিত: ৯:২২ পূর্বাহ্ণ, ২২ অক্টোবর ২০২০

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত ঘোষণার পর কবরস্থানে গিয়ে নড়েচড়ে ওঠা সেই নবজাতক শিশুটিকে শেষ পর্যন্ত বাঁচানো গেল না। বুধবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

কবরস্থান থেকে হাসপাতালে ফিরে আসার পর মাত্র ছয় দিন বেঁচে ছিল শিশুটি। চিকিৎসকদের চেষ্টাকে ব্যর্থ করে দিয়ে সত্যিই চলে গেল সে। বুধবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে ঢামেক-এর নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) শিশুটির মৃত্যু হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া শিশুটির মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। বাচ্চু মিয়া বলেন, ‘শিশুটির শারীরিক অবস্থা বরাবরই আশঙ্কাজনক ছিল বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।’ গত শুক্রবার (১৬ অক্টোবর) ভোরে ঢাকা মেডিকেলে জন্ম নেয় শাহিনূর-ইয়াসিন দম্পতির কন্যা মরিয়ম। নির্দিষ্ট সময়ের আগে জন্ম নেয়া শিশুটিকে মৃত্যুসনদ দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এরপর বাবা ইয়াসিন রায়েরবাজার কবরস্থানে দাফনের জন্য কবরে নামাতে গেলে নড়ে ওঠে মরিয়ম। পরে আবারো নিয়ে আসা হয় ঢাকা মেডিকেলে। শিশুটি আশঙ্কাজনক অবস্থায় থাকায় ভর্তি করা হয়েছিল এনআইসিইউতে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: