প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দাম নাই, তাই পদ্মায় ফেলা হলো ১৫০০ পিস চামড়া

   
প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, ৪ আগস্ট ২০২০

রাজশাহীতে দাম না পেয়ে কোরবানির পশুর চামড়া পদ্মা নদীতে ফেলে দেওয়ার ঘটনা ঘটেছে। রবিবার (২ আগস্ট) দুপুরের দিকে রাজশাহীর বুলনপুরে আই-বাঁধ সংলগ্ন পদ্মা নদীতে এক হাজার ৫০০ পিস ছাগলের চামড়া ফেলে দেন মৌসুমি ব্যবসায়ীরা।

খুচরা ব্যবসায়ীরা তেমন লাভ তুলতে না পারলেও, সরকার নির্ধারিত দামে কিনে খুশি আড়তদাররা। তবে ঢাকার ব্যবসায়ীদের কাছে বকেয়া থাকায় অসন্তোষও আছে। রবিবার (২ আগস্ট) রাজশাহী নগরীর আই-বাঁধ এলাকায় কয়েকজন মৌসুমি ব্যবসায়ীকে প্রায় দেড় হাজার গরু-ছাগলের চামড়া পদ্মা নদীতে ফেলে দিতে দেখা গেছে। এসব ব্যবসায়ী জানান, তারা রাজশাহীর বিভিন্ন গ্রামগঞ্জে ঘুরে চামড়া কিনেছেন। তারপর বিক্রির জন্য চামড়া রাজশাহী নগরীর রেলগেট এলাকায় আড়তে নিয়ে যান। কিন্তু তারা যে দামে কিনেছেন তার তিন ভাগের একভাগও দাম বলা হয়নি। এসব চামড়া তাদের অন্য কোথাও বিক্রি করতে বলা হয়। কিন্তু তারা খোঁজ নিয়ে দেখেছেন, কোথাও চামড়ার চাহিদা নেই। তারা যে দামে চামড়া কিনেছেন তার অর্ধেক দামও পাবার সম্ভাবনা নেই। তাই ক্ষোভে তারা এসব চামড়া নদীতে ফেলে দিয়েছেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: