দারাজে সবচেয়ে দ্রুত বিক্রয়কৃত স্মার্টফোন রিয়েলমি সিক্স আই

   
প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, ২৩ জুন ২০২০

আলিবাবা গ্রুপের অঙ্গ সংগঠন দারাজ বাংলাদেশে ফ্ল্যাশসেল হয় বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সিক্স সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি সিক্স আই (6i) এর। ফোনটি দারাজ এক্সক্লুসিভ ফ্ল্যাশসেলে মাত্র ১৫,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছে যার বাজার মূল্য ১৬,৯৯০ টাকা। মাত্র ২ মিনিটেরও কম সময়ের মধ্যে ১০০০ ইউনিট সেল করে ফোনটি ২০২০ সালে দারাজের সবচেয়ে দ্রুত বিক্রয়কৃত হ্যান্ডসেটে পরিণত হয়েছে।

বর্তমানে রিয়েলমি সিক্স আই দারাজে স্টক আউট রয়েছে কিন্তু ক্রেতাদের বিপুল উৎসাহের কারণে ফোনটি দ্রুত আবার রিস্টক করা হবে।

‘আনলিশ দ্য পাওয়ার’ ট্যাগলাইনে উদ্বুদ্ধ রিয়েলমি সিক্স আই বাংলাদেশে প্রথম স্মার্টফোন হিসেবে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৮০ চিপসেট ব্যবহার করেছে, যা ইউজারকে চমৎকার গেমিং অভিজ্ঞতার পাশাপাশি দৈনন্দিন সকল কাজে দেবে অনন্য পারফরমেন্স। ৪ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের রিয়েলমি সিক্স আই হোয়াইট মিল্ক এবং গ্রীন টি-এ দুটি রঙে পাওয়া যাবে।

শক্তিশালী প্রসেসরে অসাধারণ পারফরম্যান্স টেক ট্রেন্ডি তরুণরা পড়াশোনার পাশাপাশি সোশ্যাল মিডিয়া, গেমিং কিংবা পছন্দের সিনেমা দেখতে স্মার্টফোনের ওপর নির্ভরশীল। এ সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। সে লক্ষ্যে রিয়েলমির এ ফোনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী হেলিও জি৮০ চিপসেট। ফোনের ৪ গিগাবাইট র‍্যামের সাথে অক্টা-কোর প্রসেসর ২ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে, যা সিঙ্গেল-কোরে পূর্ববর্তী চিপসেট থেকে ৩৫ শতাংশ উন্নততর পারফরমেন্স প্রদান করে এবং মাল্টি-কোরে দেয় ১৭ শতাংশ উন্নততর পারফরমেন্স। এছাড়া উচ্চক্ষমতাসম্পন্ন মালি-জি৫২ গ্রাফিক্স প্রসেসর ২৫ শতাংশ পর্যন্ত উন্নত পারফরম্যান্সে কাজ করে গেমিং-এ চমৎকার ফ্রেম রেট বজায় রাখতে সক্ষম।

৪৮ মেগাপিক্সেলের এআই ক্যামেরা ধারণ করুন চমৎকার সব মুহূর্ত
রিয়েলমি সিক্স আই এর পেছনে কোয়াড এআই ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। প্রতিটি ক্যামেরাই নিজস্ব বৈশিষ্টে অনন্য, এবং একসাথে উপহার দিবে চমকপ্রদ সব ছবি ও ভিডিও। এছাড়াও ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় কোয়াড বেয়ার স্মার্ট পিক্সেলের অসাধারণ ফোর-ইন-ওয়ান প্রযুক্তিতে রাতের সেলফি হবে অতুলনীয়।
দীর্ঘক্ষণের ব্যাটারি সাপোর্ট
রিয়েলমি সিক্স আই এর বিশাল ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সম্পূর্ণ চার্জে ২৯ ঘন্টা কল টাইম অথবা ২১ ঘন্টা অনলাইন ভিডিও স্ট্রিমিং বা ৯ ঘন্টা পাবজি গেমিং এর সুবিধা দেবে। ফোনটিতে রয়েছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট যা ১৮ ওয়াট কুইক চার্জ সমর্থন করে এবং ফোনটিতে রিভার্স চার্জিং-এর সুবিধাও আছে।

চোখের নিরাপত্তা দেবে ট্রেন্ডসেটিং ডিসপ্লে
রিয়েলমি সিক্স আই এর ৬.৫ ইঞ্চি মিনি ড্রপ ফুলস্ক্রিনে ফোনটির ৮৯.৯ শতাংশই স্ক্রিন। এই বিশাল স্ক্রিন ভিডিও দেখা কিংবা গেম খেলার সময় ব্যবহারকারীদের এক অসাধারণ অভিজ্ঞতা প্রদান করবে। আই কেয়ার মোড চোখের ওপর অতিরিক্ত চাপ ছাড়াই দীর্ঘক্ষণ ফোন ব্যবহার করতে সাহায্য করবে।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: