প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

দিল্লিতে ‘মুসলিমদের গণহারে হত্যা’ করা হচ্ছে: জাকির নায়েক

   
প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২০

ভারতের দিল্লিতে নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে হওয়া সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ২০ দাঁড়িয়েছে জনে। এছাড়া এ ঘটনায় এক শিশুসহ আরও দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে বলা হচ্ছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। মালয়েশিয়ায় নির্বাসিত ভারতীয় নাগরিক ও জনপ্রিয় ধর্মীয় বক্তা জাকির নায়েক বলেছেন, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে দুই পক্ষের সংঘর্ষের মধ্যে দিল্লিতে মুসলিমদের হত্যা করা হচ্ছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে একথা বলেন জাকির নায়েক।

দিল্লির এ ঘটনায় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মালয়েশিয়াতে নির্বাসিত ভারতের নাগরিক ধর্মীয় বক্তা জাকির নায়েক। নিজের ফেসবুক পেজে একটি এক স্ট্যাটাস দিয়েছেন তিনি।

তাতে তিনি লিখেছেন, দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানো হচ্ছে। শুধু তারা মুসলিম হওয়ার কারণে তাদেরকে হত্যা করা হচ্ছে। তাদের দোকান, বাড়িঘর লুট করে পুড়িয়ে দেয়া হয়েছে। মসজিদ ভাংচুর করা হয়েছে। কমপক্ষে ১৫ জন মুসলিমকে হত্যা করা হয়েছে। গুলিবিদ্ধ হয়েছেন কমপক্ষে ১০০। ভারতীয় মুসলিমদের বিরুদ্ধে রাষ্ট্রীয় মদতপুষ্ট নিষ্পেষণ নতুন এক নিম্নতম পর্যায়ে পৌঁছেছে। এখনই কি সময় নয় আমাদের নির্যাতিত ভাই ও বোনদের পক্ষে কথা বলার জন্য আমাদেরকে একটি জাতি (উম্মাহ) হিসেবে ঐক্যবদ্ধ হওয়া?

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: