প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

দিল্লির সহিংসতা নিয়ে যা বললেন ট্রাম্প

   
প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, ২৬ ফেব্রুয়ারি ২০২০

বিতর্কিত নাগরিকত্ব আইন নিয়ে তুমুল উত্তেজনার মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ধর্মীয় স্বাধীনতার ক্ষেত্রে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন অতুলনীয় ব্যক্তি। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাতে দুইদিনের ভারত সফর শেষে দেশে ফেরার আগে এক অনুষ্ঠানে ট্রাম্প এ মন্তব্য করেন।

দিল্লির সহিংসতা ভারতের অভ্যন্তরীণ বিষয় বলেও মন্তব্য করেন তিনি। মঙ্গলবার রাতে দুইদিনের ভারত সফর শেষে দেশে ফেরার আগে এক অনুষ্ঠানে ট্রাম্প এ মন্তব্য করেন।

তিনি বলেন, নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে ধর্মীয় স্বাধীনতার ইস্যুতে বিস্তারিত আলোচনা হয়েছে। আমি বলতে পারি, নরেন্দ্র মোদি একজন অসম্ভব রকম ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাসী মানুষ। তিনি এ স্বাধীনতায় দৃঢ়ভাবে বিশ্বাস করেন। মোদি এমন কথাই আমাকে বলেছেন।

ট্রাম্প বলেন, আগে কী হয়েছে জানি না, তবে এখন এ বিষয়টি নিয়ে ভারত সচেতন। তার ওপর আমার বিশ্বাস রয়েছে। আর যে সহিংসতা হচ্ছে, সে বিষয়ে আমি শুনেছি। তবে সেটা ভারতের অভ্যন্তরীণ বিষয়।

কেএ/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: