প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

দুই চলচ্চিত্র অভিনেতাকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী

১১ জুন ২০১৯, ৯:২৯:৫৬

অনেক দিন ধরে রোগে ভুগছিলেন দুই চলচ্চিত্র অভিনেতা জামিলুর রহমান শাখা ও জ্যাকী আলমগীর। টাকার অভাবে ঠিকমত চিকিৎসা করাতে পারছিলেন না তারা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহযোগীতায় এই দুই অভিনেতার পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দুজনকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন তিনি।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান বলেন, আমরা জামিলুর রহমান শাখা ও জ্যাকী আলমগীর ভাইয়ের জন্য আবেদন করেছিলাম। যার পরিপ্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী তাদের ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

১৯৬২ সালে খসরু নোমানের পরিচালনায় ‘এই তো জীবন’ নাটকে প্রথম মঞ্চে অভিনয় করেন জামিলুর রহমান শাখা। এরপর টিভি নাটকে অভিনয় শুরু করেন। প্রায় দুইশত’র ও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি। টিভি নাটকের পাশাপাশি বেতারের নাটকেও অভিনয় করেছেন জামিলুর রহমান শাখা।

মঞ্চ, টেলিভিশন, বেতার নাটকে অভিনয় করলেও চলচ্চিত্রাভিনেতা হিসেবেই পরিচিতি পেয়েছেন জামিলুর রহমান শাখা। সফদার আলী ভুঁইয়ার নির্দেশনায় ‘রাজমুকুট’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে যাত্রা শুরু হয়। এখন পর্যন্ত ছয় শতাধিক চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘অন্তরে অন্তরে’, ‘আত্ম অহংকার’, ‘বীর সন্তান’, ‘জীবনঢুলী’, ‘৭১-এর মা জননী’।

অপরদিকে, ১৯৮২ সালে প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘রক্তের বন্দী’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন জ্যাকী আলমগীর । এ পর্যন্ত সাত শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর আগে ‘আরণ্যক’ নাট্যদলের সঙ্গে প্রথম অভিনয়ে সম্পৃক্ত ছিলেন।

চলতি বছরের শুরুর দিকে জ্যাকী আলমগীর হার্টের সমস্যা নিয়ে রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি হয়েছিলেন । অর্থের অভাবে তার চিকিৎসা চলছিল ধীরগতিতে।

বিডি২৪লাইভ/এআইআর

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: