প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

দুই নেত্রীই বন্দি, দাবি আলালের

   
প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুজনই বন্দি বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। গতকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, ‘প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গুলশানে বন্দি করে রেখেছেন আর আপনাকে আপনার ডানে-বামের লোকরা গণভবনে বন্দি করে রেখেছেন। প্রতিবেশী দেশের আপনার বন্ধু নামের শত্রুরা আপনাকে গণভবনে বন্দি করে রেখেছেন। দুই জায়গায় দুই নেত্রী বন্দি থাকলে দেশের অবস্থা ভালো থাকতে পারে না।’ তিনি আরও বলেন, ‘এটা যতক্ষণ পর্যন্ত উপলব্ধি করতে না পারবেন ততক্ষণ পর্যন্ত দেশে ভালো কিছু হবে না। এটা উপলব্ধি করার জন্য আপনার প্রতি অনুরোধ থাকলো। শেখ মুজিবের কন্যা হিসেবে এ বোধোদয়টা আপনার হোক।’ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সমালোচনা করে আলাল বলেন, ‘আপনাদের দলের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর কিসের ওপর ডক্টরেট করেছিলেন সেটা আমরা জানি। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের লাল বাতি জ্বালিয়ে এখন নিজের ঘরের মন্ত্রী হয়ে বসে আছেন। আর আপনিও একজন ডক্টরেট ডিগ্রিধারী। আপনি পিএইচডি থিসিস করেছেন মানব মলের ওপর, সেটাও আমরা জানি।’ তিনি বলেন, ‘এ সরকারের আমলে শুধু দ্রব্যমূল্য বৃদ্ধি হয়নি সব কিছুরই বৃদ্ধি হয়েছে। ধর্ষণ বলেন, খুন বলেন সবকিছুই এ সরকারের আমলে বৃদ্ধি পেয়েছে। সুতরাং লড়াই ছাড়া আমাদের মুক্তি নেই।’

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: