দুটি স্মার্টফোন উন্মোচন করল রিয়েলমি

                       
প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ১৫ মার্চ, ২০২০

বাংলাদেশের বাজারে দুটি নতুন স্মার্টফোন উন্মোচন করলো রিয়েলমি। ফোন দুটির মডেল- ৫আই ও রিয়েলমি সি২। শনিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দেশের বাজারে ফোন দুটি উন্মুক্ত করেছে রিয়েলমি।

অনুষ্ঠানে জানানো হয, ইতোমধ্যে বিশ্বজুড়ে রিয়েলমি ৫ সিরিজের ৫৫ লক্ষ ব্যবহারকারী রয়েছে। এ সিরিজের নতুন স্মার্টফোন ৫আই-এর ক্যামেরা, ব্যাটারি, পারফরমেন্স এবং ডিজাইনসহ প্রতিটি ক্ষেত্রেই এনেছে আরো উন্নত ইউজার এক্সপেরিয়েন্স। এছাড়াও এ ফোনটির পাশাপাশি রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে আসছে চোখ ধাঁধানো ডিজাইনের সাশ্রয়ী স্মার্টফোন রিয়েলমি সি২। ডিউড্রপ ডিজাইনের বিশাল স্ক্রিনের রিয়েলমি সি২ ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরো পরিপূর্ণ করবে। বাংলাদেশের বাজারে রিয়েলমি ৫আই এর মূল্য ১২,৯৯০ টাকা এবং রিয়েলমি সি২ এর মূল্য ৮,৯৯০ টাকা।

রিয়েলমি বাংলাদেশের ব্রান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, প্রতিটি প্রাইজ রেঞ্জের মধ্যে চমৎকার ডিজাইন এবং ফিচারের সমন্বয়ে মানসম্মত স্মার্টফোন নিয়ে আসছে রিয়েলমি। বর্তমানের ফ্যাশনসচেতন এবং ডেয়ার টু লিপ উদ্দীপনায় বিশ্বাসী টেক-ট্রেন্ডি তরুণ প্রজন্মের জীবনধারাকে আরো আনন্দময় করে তোলার জন্যে দুটি ফোনেই আমরা অত্যাধুনিক সব ফিচার নিয়ে হাজির হয়েছি।

রিয়েলমি ৫আই

সারাদিনের ব্যবহার ও ৩০ দিনের স্ট্যান্ডবাই সুবিধার জন্য ৫আই স্মার্টফোনে সংযোজন করা হয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। পাশাপাশি, ১১ ন্যনোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.০ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর।

অনবদ্য ‘সানরাইজ ডিজাইনের’ হালকা ফোনটি পাওয়া যাবে অ্যাকুয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন রঙে। জার্মানির ফাইভ অ্যাক্সিস রেডিয়াম কার্ভিং প্রযুক্তিতে ৬০০ মিনিটের পলিশে তৈরি। চারটি অসাধারণ ক্যামেরার সমন্বয়ে থাকছে ৮ মেগাপিক্সেলের ১১৯° আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্টেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো লেন্স। রাতের আঁধারেও আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে নিমেষেই সুদৃশ্য ওয়াইড ছবি তোলার জন্য ব্যবহার হয়েছে উন্নত অ্যালগরিদমের নাইটস্কেপ ২.০।

রিয়েলমি সি২

৫আই ফোনটির পাশাপাশি রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে একটি সাশ্রয়ী স্মার্টফোন রিয়েলমি সি২। ডিউড্রপ ও ডায়মন্ড-কাট নকশার ফোনটিতে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। দৈনন্দিন সব কাজ নিমেষেই করে ফেলতে সাহায্য করবে ফোনটির ২.০ গিগাহার্টজ ক্ষমতাসপন্ন অক্টাকোর প্রসেসর। সাথে থাকছে ১৯.৫:৯ অনুপাতের এইচডি+ ডিসপ্লে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্বলিত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাপে ক্রোমা বুস্টের ব্যবহারে ছবি হবে আরো প্রাণবন্ত। এছাড়াও থাকছে ১০৮০পিক্সেলে ভিডিও এবং স্লো-মো ভিডিও রেকর্ডিং এর সুবিধা। ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং কোরপাইলট প্রযুক্তি ব্যাটারির কর্মদক্ষতাকে বাড়িয়ে সারাদিনের প্রয়োজন মেটাবে। ডায়মন্ড ব্লু এবং ডায়মন্ড ব্ল্যাক রঙে ২ গিগাবাইট র‌্যাম এবং ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের। ই-কমার্স সাইট দারাজে ১৮ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত রিয়েলমি সি২ এর ফ্ল্যাশসেল মূল্য হবে মাত্র ৭,৯৯০ টাকা।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]