মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

দেশকে মুক্ত করতে হলে আ’লীগ সরকারকে অপসারণ করতে হবে: সেলিম

   
প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২০

দেশকে মুক্ত করতে হলে আ’লীগ সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম। শনিবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে ময়মনসিংহ রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে সিপিবির বিভাগীয় দেশরক্ষা অভিযাত্রা সমাবেশে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, দেশ আজ ধ্বংস হয়ে যাচ্ছে। আমাদের ভোটাধিকার হরণ করা হয়েছে। সাম্প্রদায়িক বিষবাস্প থেকে দেশকে মুক্ত করা হয় নাই। দেশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে। দেশকে রক্ষা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ধুলোয় ভূলুণ্ঠিত করা হয়েছে।

দেশের বিভিন্ন দুর্নীতির উদাহরণ দিয়ে সিপিবি সভাপতি বলেন, দেশ এখন ক্যাসিনো বাগানে পরিণত হয়েছে। সারাদেশে লুটপাটের রাজত্ব কায়েম করা হয়েছে। সমাজের বৈষম্য চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। বালিশের দাম ছয় হাজার টাকা, কভারের দাম পৌনে ছয় হাজার টাকা, হাসপাতালের একটি পর্দার দাম ৩৭ লাখ টাকা। সরকারী বিল্ডিংয়ে এখন রডের বদলে বাঁশের কঞ্চি দিয়ে টাকা লুটপাট করা হচ্ছে। লাখ লাখ টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। গরীবের জীবনযাত্রার কোনো উন্নয়ন হচ্ছে না।

তিনি আরো বলেন, দেশের মানুষকে বিধবা ভাতা, বয়স্ক ভাতা দিয়ে ধোঁকা দেয়া হচ্ছে। এসব ভিক্ষার রাজনীতির জন্যে আমরা মুক্তিযুদ্ধ করিনি। সিপিবি সব সময় অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ছিল এবারো কঠিন আন্দোলনের মাধ্যমে মুক্তিযুদ্ধের ঝান্ডা অবনত হতে দেবে না। বিভাগীয় সমাবেশের সমন্বয়ক ও জেলা সভাপতি কমরেড এমদাদুল হক মিল্লাতের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য কমরেড অনিরুদ্ধ দাস অঞ্জন, আব্দুল্লাহ আল কাফি রতন, সাধারণ সম্পাদক কমরেড মো: শাহ আলম, কেন্দ্রীয় নেতা কমরেড দিবালোক সিংহ, কমরেড মনিরা বেগম অনু, কমরেড আতিকুর রহমান শামীম, কমরেড জলি তালুকদারসহ ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার নেতৃবৃন্দ। সমাবেশ শেষে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার নেতাকর্মীদের নিয়ে একটি র‌্যালি বের করেন।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: