প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

দেশের ক্রিকেটে স্বস্তি ফেরাতে আজ মাঠে নামছে বাংলাদেশ

   
প্রকাশিত: ৮:২০ পূর্বাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০২০

সময়টা মোটেও ভালো যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। টেস্টের অবস্থা আরও করুণ। ধারাবাহিকতার অভাব রয়েছে দলের ব্যাটসম্যানদের মধ্যে। বোলিং আক্রমণও যথেষ্ট ঘাটতি রয়েছে। শেষ ছয় টেস্টের সবগুলোতেই হেরেছে মুমিনুল-তামিমরা। এর মধ্যে ৫টিতে আবার ইনিংস ব্যবধানে হার। তাই এই হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে জিম্বাবুয়েকে দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারে টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের দ্বিপক্ষীয় সিরিজ। হারের বৃত্ত থেকে বের হতে আজ শনিবার (২২ ফেব্রুয়ারি) একমাত্র টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। মিরপুর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ৫ টেস্টের চারটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। যদিও ঘরের মাঠে শেষ সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে হারের লজ্জা রয়েছে টাইগারদের। এবারের টেস্ট স্কোয়াডে নেই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। পাকিস্তান সফরে না থাকলেও এই ম্যাচে ফিরছেন মুশফিকুর রহীম। বাদ পড়েছেন পেসার রুবেলও হোসেন। দুই পেসারের সঙ্গে দুই স্পিনার নিয়েই মাঠে নামার সম্ভাবনা টাইগারদের। স্কোয়াডে থাকলেও একাদশের বাইরে থাকছেন মুস্তাফিজ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী ও ইবাদত হোসেন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: