দেশের বাজারে দেশি পেঁয়াজের সেঞ্চুরি

                       
প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, ১৬ সেপ্টেম্বর, ২০২০

পেঁয়াজের বাজারে নৈরাজ্যের পুনরাবৃত্তি হলো। গত বছর ভারত রপ্তানি বন্ধ করে দেওয়ার খবরে রাতারাতি যেভাবে দাম চড়ে গিয়েছিল, এবারও তাই হলো। হঠাৎ করে ভারত রপ্তানি করে দেয়ায় একদিনেই অস্থির হয়ে উঠেছে সারা দেশে পেঁয়াজের বাজার। তবে বাজারে অস্থিরতা নিয়ন্ত্রণে প্রশাসনও কঠোর অবস্থানে রয়েছে। গেল সোমবার (১৪ সেপ্টেম্বর) ভারত হঠাৎ পেঁয়াজ রপ্তানি বন্ধের কথা জানায়। এরপর দফায় দফায় দাম বেড়ে গতকাল পর্যন্ত খুচরা বাজারে দেশি পেঁয়াজ ১০০ টাকা পার হয়ে গেছে।

কারওয়ান বাজারে আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা কেজিতে। ভারতীয় পেঁয়াজ ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে। অথচ গেল রোববারও বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৫০ থেকে ৬০ টাকায় আর ভারতীয় পেঁয়াজ বিক্রি হয়েছে ৪০ থেকে ৫০ টাকায়। খুচরা বাজারে দাম আরও বাড়তি। বিক্রেতারা বলছেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় পেঁয়াজের বাজারে দাম নিয়ে অস্থিরতা তৈরি হয়েছে। অন্যদিকে ক্রেতারা পড়েছেন বিপাকে। সামনে আরও দাম বাড়তে পারে সেই আশঙ্কায় অনেকেই বেশি করে পেঁয়াজ কিনছেন। তবে গেল বছরের মতো যেন পেঁয়াজের বাজার অস্থির না হয় সেজন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন ক্রেতারা।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]