ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

দেশের ৩ হাজার কয়েদিকে মুক্তির প্রস্তাব

                       
প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, ১ এপ্রিল, ২০২০
কারা অধিদপ্তর

করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশের প্রায় ৩ হাজার সাধারণ কয়েদিকে মুক্তির প্রস্তাব দিয়েছে কারা অধিদপ্তর। বুধবার (১ এপ্রিল) কারাগারে স্থান সংকুলান না হওয়ায় অধিদপ্তরের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে এ মুক্তির প্রস্তাবনা দেয়া হয়। দেশের ৬৮টি কারাগারে ৪১ হাজার ৩১৪ জনের ধারণক্ষমতা থাকলেও; আটক আছেন প্রায় ৯০ হাজার।

কারাগার সূত্র জানায়, করোনাভাইরাসের কারণে কারা প্রশাসনকে বন্দির সংখ্যা কমানোর নির্দেশ দেয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এতে জামিনযোগ্য ও লঘু অপরাধে বিচারাধীন হাজতিদের মধ্য থেকে দুহাজার জনের তালিকা তৈরি করা হয়েছে।

এছাড়া, ৫৬৯ ধারায় ২০ বছরেরও বেশি সাজা খাটা বন্দি ও শারীরিকভাবে অক্ষমদের সংখ্যা মিলিয়ে প্রায় ৩ হাজার ১শ জনের তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। জানা গেছে, আইন মন্ত্রণালয়ের মতামতের পর আনুষ্ঠানিকভাবে আলোর মুখ দেখবে এটি।

বিশ্বব্যাপী মহামারী ছড়ানো করোনা ভাইরাসে দেশে এখন পর্যন্ত ছয়জন মারা গেছেন। দেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে মোট ৫৪ জনের শরীরে।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com