দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ২১৮, মৃত্যু ২০

   
প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

দেশে করোনাভাইরাসের সংক্রমণের মাস পূর্তিতে একদিনে শনাক্ত হলো ৫৪ জন রোগী। গত চব্বিশ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩ জন জন। বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এবং জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর এর নিয়মিত যৌথ সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় কেউ সুস্থ হননি। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২০ জন। মোট রোগী শনাক্ত হলো ২১৮ জন।

আক্রান্তদের মধ্যে ঢাকায় ৩৯ জন এবং ঢাকার বাহিরে ১৫ জন আক্রান্ত হয়েছে। ২৪ ঘন্টায় ৯৮১ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৫ জন তরুন এবং ৫ জন কিশোর রয়েছে।

করোনাভাইরাসে সারাবিশ্বে গত একদিনে ৭ হাজারের বেশি মানুষ মৃত্যুবরণ করছেন। সর্বোচ্চ সংখ্যাক রয়েছে যুক্তরাষ্ট্রে এরপরেই ফ্রান্সের অবস্থান। হিসাব অনুসারে প্রতি মিনিটে পাঁচজনের বেশি মানুষের মৃত্যু হচ্ছে প্রাণঘাতী এ মহামারিতে। এ সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বিশ্বের সবচেয়ে উন্নত দেশটিতে একদিনেই দু’হাজারের মতো মানুষ করোনায় মারা গেছেন। আক্রান্ত ২৯ হাজারের কাছাকাছি।

অন্যদিকে, ইউরোপীয় দেশ ফ্রান্সে হঠাৎ করেই ২৪ ঘণ্টায় ১৪শ’র বেশি প্রাণহানি রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশটিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো। নতুন আক্রান্তের সংখ্যা ১১ হাজারের বেশি। এছাড়া, ইতালি-স্পেন ও যুক্তরাজ্যসহ ইউরোপের দেশগুলোয় একদিনে মারা গেছেন দুই হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে বিশ্বে করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ৮২,০৭৮ জন মানুষ। আক্রান্তের সংখ্যাও ১৪ লাখ ৩১ হাজার ৬৯১ জন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: