প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

দেশে আরও দুটি বিশ্ববিদ্যালয় হচ্ছে

   
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

দেশে আরও দুটি নতুন পাবলিক বিশ্ববিদ্যালয় হচ্ছে। লক্ষ্মীপুর ও বগুড়াতে হবে এসব বিশ্ববিদ্যালয়। এ লক্ষ্যে দুটি আইনের খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার (২৭ জানুয়ারি) সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুটি আইনের খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয় বলে বৈঠক শেষে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর সম্মতির পরিপ্রেক্ষিতে লক্ষ্মীপুর জেলায় লক্ষ্মীপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নামের একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে লক্ষ্মীপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইনের খসড়া উপস্থাপন করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মন্ত্রিসভায় এ আইন উপস্থাপন করা হয় জানিয়ে তিনি বলেন, এ আইনের নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আইনটিতে ৫৫টি ধারা আছে।

তিনি বলেন, বগুড়ায় একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের লক্ষ্যে ‘বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০২০’ এর নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সচিব আরও বলেন, বৈঠকে ‘শিশু দিবাযত্ন কেন্দ্র আইন, ২০২০’ এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: