ফ্রিতে ব্রেকিং নিউজ এ্যালার্ট

দেশে করোনাক্রান্তের সংখ্যা ১১০ ছাড়াল, মৃত্যুর নয়া রেকর্ড

                       
প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, ৬ এপ্রিল, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ জন। এ নিয়ে দেশে মোট করোনাক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১৭ জন। আর এই ২৪ ঘণ্টায় দেশে মৃত্যুবরণ করেছেন আর ৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃত্যুবরণ করেছেন ১৩ জন। একদিনে ২৯ জন করোনা রোগী আক্রান্ত হওয়ার ঘটনা এর আগে বাংলাদেশে ঘটেনি। এছাড়া একদিনে ৪ জন মৃত্যুও একদিনে সর্বোচ্চ। আজ সোমবার (৬ এপ্রিল) দুপুরে মহাখালীতে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিদের সাথে করোনা বিষয়ে আয়োজিত জরুরি সভায় এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আরও জানানো হয়, বর্তমানে সারা দেশের ১৪টি কেন্দ্রে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। এসব কেন্দ্রে গত ২৪ ঘণ্টায় ৩৬৭টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এদিকে গতকাল রবিবার (৫ এপ্রিল) সংবাদ সম্মেলনে বলা হয়, বর্তমানে সংক্রমিত রোগীর সংখ্যা ৪৬। এর মধ্যে ৩২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন ১৪ জন। নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, রয়েছে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন। এ ছাড়া দুইজন রয়েছেন ষাটোর্ধ। সর্বশেষ আক্রান্ত ১৮ জনের মধ্যে পুরুষ ১৫ জন এবং তিনজন নারী। এদের মধ্যে ১২ জনই ঢাকার বাসিন্দা। বাকি ছয়জনের পাঁচজন নারায়ণগঞ্জে এবং মাদারীপুরে একজন। নারায়ণগঞ্জে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা ১১ জন। এ ছাড়া ঢাকার বাসাবো এলাকায় এ পর্যন্ত চিহ্নিত হয়েছে ৯ জন রোগী। আর মিরপুর এলাকায় রয়েছে মোট ১১ জন।

এছাড়াও গতকাল পর্যন্ত জানা যায়, এখন পর্যন্ত রাজধানীর ২৯টি স্থানে ৫২ জন করোনা শনাক্ত হয়েছে। এলাকাগুলো হলো: বাসাবোয় ৯ জন; মিরপুরের টোলারবাগ ৬ জন; পুরান ঢাকার শোয়ারিঘাট ৩ জন; বসুন্ধরা ২ জন; ধানমন্ডি ২ জন; যাত্রাবাড়ী ২ জন; মিরপুর-১০ ২ জন; মোহাম্মদপুর ২ জন; পুরোনো পল্টন ২ জন; শাহ আলী বাগ ২ জন; উত্তরা ২ জন। রাজধানীর বাকি ১৮টি স্থানে একজন করে করোনা রোগী পাওয়া গেছে। এসব স্থানগুলো হলো, বুয়েট এলাকা, সেন্ট্রাল রোড, ইস্কাটন, গুলশান, গ্রিনরোড, হাজারীবাগ, জিগাতলা, মিরপুর কাজীপাড়া, মিরপুর-১১, লালবাগ, মগবাজার, মহাখালী, নিকুঞ্জ, রামপুরা, শাহবাগ, উর্দু রোড ও ওয়ারি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬১১৬৭৭১৯০, ০৯৬১১৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com