দেশে করোনা তাণ্ডবে মৃত্যুর মিছিল বেড়েই চলেছে

   
প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, ৩ জুন ২০২০

ফাইল ফটো

দেশে প্রতিদিন রেকর্ড হারে বেড়েই চলছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ জন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ২ হাজার ৬৯৫ জন। ফলে এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জন। আর মোট আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ১৪০ জন।

বুধবার ( ৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়। ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ১০৩ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি। নাসিমা সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় আরও ৪৭০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।’ দেশে করোনাভাইরাসে প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম জনের মৃত্যু হয়।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: