দেশে করোনা মহামারিতে আক্রান্ত ৩০ হাজারের বেশি মানুষ

                       
প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, ২২ মে, ২০২০

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৩২ জনে। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৯৪ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ৩০ হাজার ২০৫। এ ছাড়া নতুন করে ৫৮৮ জনসহ মোট ৬ হাজার ১৯০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ শুক্রবার (২২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এদিকে গতকাল বৃহস্পতিবার (২২ মে) পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১০,২৬২টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ১,৭৭৩ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২৮,৫১১ জন। আর গতকাল আরও ২২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৪০৮ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ৩৯৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৫,৬০২ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়। এছাড়া, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৫২ লাখে পৌঁছেছে। আজ শুক্রবার সকাল ৯ টা পর্যন্ত ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুসারে, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার ৮৫ জন। যা ভাইরাসটি বিস্তারের পর থেকে রেকর্ড। ফলে বিশ্বে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৯৪ হাজার ২১০ জন। প্রাণঘাতী এই ভাইরাস গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৩৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে। ফলে বিশ্বে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৬২১ জন। এছাড়া এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসকে জয় করে ফিরে এসেছে ২০ লাখ ৮০ হাজার ৯৬৬ জন।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ০০০৩

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]