দেশে ছাত্রলীগের সব ইউনিট মানববন্ধন করবে: ছাত্রলীগ সভাপতি

   
প্রকাশিত: ১:৪৪ পূর্বাহ্ণ, ৮ জানুয়ারি ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনার বিচারের দাবিতে শান্তিপূর্ণ এ আন্দোলন চলমান থাকবে বলে জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। মঙ্গলবার (৭ জানুয়ারি) ছাত্রলীগের মানববন্ধন কর্মসূচি থেকে তিনি এ কথা বলেন। জয় বলেন, আজ সারা দেশে একই সময়ে সব শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন হচ্ছে। বুধবার (৮ জানুয়ারি) সারা দেশে ছাত্রলীগের সব ইউনিট মানববন্ধন করবে। আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে বলেও জানান তিনি।

ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসাইন বলেন, আমরা চারটি বিষয়ে শান্তিপূর্ণ আন্দোলন করছি। এর মধ্যে রয়েছে ২৪ ঘণ্টার ভেতর ধর্ষককে গ্রেফতার, দ্রুত বিচারের আশ্বাস, আইন সংস্কার এবং ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা। আমাদের দাবিগুলো পূরণ না হলে আন্দোলন আরো বেগবান করা হবে। সকলের অংশগ্রহণে আলপনার মাধ্যমে প্রতিবাদ জানানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, আন্দোলনে সাবেক ও বর্তমান শিক্ষার্থীরাও রয়েছেন। এ আন্দোলন শুধুমাত্র ঢাবির এক শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদ নয়। দেশের বিভিন্ন স্থানে নির্যাতনের শিকার হওয়া সবার জন্য এ আন্দোলন।

আন্দোলনে সংক্ষিপ্ত সময়ে টিএসসি এলাকায় ঢাবি শিক্ষার্থী ধর্ষণের বিচারের দাবিতে সমাবেশ করে ছাত্রদল। সমাবেশে ছাত্রদল সভাপতি মাহমুদুর রহমান খোকন বলন, দেশে আজ কেউ নিরাপদ নয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রী ধর্ষণের শিকার হলো, কিন্তু এখনো জড়িতদের চিহ্নিত করা হলো না-প্রশাসন ব্যর্থ। তবে তারা যদি ধর্ষককে খুঁজতে না পারে তাহলে ছাত্রদল তাকে খোঁজে বের করবে।

এফএএস/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: