দেশে ফিরেছেন ইতালি বিমানবন্দরে নামতে না পারা ১৪৭ প্রবাসী

   
প্রকাশিত: ৮:৫৬ পূর্বাহ্ণ, ১০ জুলাই ২০২০

দেশে ফিরেছেন ইতালিতে গিয়ে বিমানবন্দরে নামতে না পারা ১৪৭ জন প্রবাসী বাংলাদেশি। বৃহস্পতিবার (৯ জুলাই) রাত ২টা ৩৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। ইতালি থেকে ফেরত আসা ১৪৭ জনের মধ্যে ৯৬ জন পুরুষ ৫০ জন মহিলা এবং একজন শিশু। বিমানবন্দরে পৌঁছানোর পর থার্মাল স্ক্যানার দিয়ে শরীরের তাপমাত্রা মেপে দেখার পাশাপাশি প্রত্যেকের স্বাস্থ্য সনদ দেখা হয়।

এরপর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সবাইকে আশকোনা হজ ক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়। সেখানে তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে। আশকোনা কোয়ারেন্টিন সেন্টারের পরিচালক মেজর মোস্তফা কামাল কুশল জানান, সেখানে মহিলা এবং শিশুদের আলাদা থাকার ব্যবস্থা আছে। কোন শিশু ইচ্ছে করলে তার মা অথবা বাবার সাথে থাকতে পারবে।

এদিকে, ফেরত আসা প্রবাসীরা বলছেন তারা পুরোপুরি সুস্থ থাকার পরেও ইতালিতে তাদের প্রবেশ করতে দেয়া হয়নি সেটা অযৌক্তিক, অন্যায়।

গত বুধবার ইতালির রোমের ফিউমিসিনো ও মিলানের মালপেনসা বিমানবন্দরে দু’টি ভিন্ন ফ্লাইটে অবতরণ করা বাংলাদেশি নাগরিকদের নামতে দেয়নি ইতালি। পরে তাদের ফেরত পাঠানো হয়। এর আগে, একটি ফ্লাইটের দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: