প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

দেশে ভয়ঙ্কর অবস্থানে করোনা, একদিনে ১০০ জনের বেশি আক্রান্ত

   
প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, ৯ এপ্রিল ২০২০

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুনভাবে ১১২ জন মানুষকে শনাক্ত করা হয়েছে। এছাড়াও এই ২৪ ঘণ্টায় আরও ১ জনের করোনা রোগীর মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনা শনাক্তের দিক দিয়ে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা এটি। এনিয়ে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৩৩০ জন এবং মোট মৃতের সংখ্যা ২১ জন। আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) বেলা ২টা ৩০ মিনিটে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১১২ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে এবং ১ জন মারা গিয়েছেন।

অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী দেশের প্রতিটি মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান। সকলকে একসাথে লড়াই করার জন্য আহ্বান জানান। এদিকে, গতকাল বুধবার প্রতিষ্ঠানটি জানায় বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৫৪ জন শনাক্ত হয়েছে এবং ৩ জন মৃত্যুবরণ করেছে। সেব্রিনা জানান, নতুন আক্রান্তদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৯ জন। আর বাকিরা ঢাকার বাইরের। এছাড়া নতুন আক্রান্তদের মধ্যে ১৫ তরুণ ও ৫ কিশোর রয়েছে। গতকাল পর্যন্ত বাংলাদেশে মোট করোনা আক্রান্ত মানুষ ছিলেন ২১৮ জন। মৃত মানুষের সংখ্যা ছিল ২০ জন। প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারীতে অচল গোটা বিশ্ব। হু হু করে বাড়ছে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। বিশ্বের অন্তত ১৩১ দেশে চলছে লকডাউন। থেমে নেই মৃত্যুর মিছিল, প্রতি মুহুর্তেই বাড়ছে মৃত্যুর সংখ্যা। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার বেলা ১ টা পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ১৯ হাজার ৪৮৪ জন। মারা গেছে ৮৮ হাজার ৫৫০ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকায়। বেশিরভাগ মৃত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: