প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

দেশে ‘সীমিত আকারে’ খেলা শুরুর ঘোষণা দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

   
প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ, ১১ আগস্ট ২০২০

করোনার কারণে গত মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের ক্রীড়াঙ্গনের সব ধরনের খেলা। এ জন্য আর্থিক সংকটে পড়ে গেছেন অসংখ্য ক্রীড়াবিদ এবং খেলা সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা। এখনো দেশের করোনা পরিস্থিতি আশংকাজনক, তবে এর মাঝেই স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলা শুরুর ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। গতকাল সোমবার (১০ আগস্ট) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সভা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘বিশ্বের অনেক দেশে করোনা সংক্রমণ কমে যাওয়ার প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে। আমাদের দেশেও করোনা সংক্রমণের হার নিম্নমুখী। এ প্রেক্ষিতে, আমরা খেলাধুলা ও প্রশিক্ষণ কার্যক্রম চালুকরণের বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মতামত চেয়ে পত্র প্রেরণ করি। স্বাস্থ্য অধিদফতর দশটি শর্তে সীমিত আকারে খেলাধুলা আয়োজন ও প্রশিক্ষণ কার্যক্রম চালুর বিষয়ে মতামত প্রদান করেছে।’ দেশে করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর সরকারের নির্দেশে খেলাধুলার সব কার্যক্রম স্থগিত ঘোষণা করেছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ক্রীড়া প্রতিমন্ত্রী আগেই জানিয়েছিলেন, ঈদের পর স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা সীমিতভাবে আয়োজন করা যায় কি না তা চিন্তা করবেন। এরই মধ্যে তিনি বিভিন্ন ফেডারেশনের সঙ্গে বসে তাদের মতামতও নিয়েছেন। তখন সিদ্ধান্ত হয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমতি দিলে তারা খেলা আয়োজন করবে।

সে মোতাবেকই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় চিঠি দিয়ে মতামত জানতে চেয়েছিল স্বাস্থ্য মন্ত্রণালয়ের। সেখান থেকে কিছু দিক নির্দেশনাসহ সবুজ সংকেত পাওয়ার পর সীমিত আকারে খেলাধুলা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী। তবে এর আগেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জাতীয় ফুটবল এবং অনূর্ধ্ব-২১ হকি দলের আবাসিক ক্যাম্প আয়োজনের অনুমতি দিয়েছিল। ফুটবল দলের ক্যাম্প শুরু হয়েছে গাজীপুরের সারা রিসোর্টে এবং অনূর্ধ্ব-২১ হকি দলের ক্যাম্প শুরু হয়েছে বিমানবাহিনীর ঘাঁটিতে।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: