দেশ ছাড়ার কারণ জানালেন পাকিস্তানের এই টিকটক স্টার!

   
প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, ১৯ অক্টোবর ২০২০

পাকিস্তান ছেড়ে জাপানে চলে গেছেন টিকটক স্টার জান্নাত মির্জা। ২২ বছর বয়সী জান্নাত পাকিস্তানের প্রথম টিকটক স্টার যার এক কোটিরও বেশি ফলোয়ার রয়েছে। ইনস্টাগ্রামে তাঁর ১ মিলিয়নেরও বেশি ফলোয়ার। স্বাভাবিক ভাবেই জান্নাতের দেশ ছাড়ার খবরে হতাশ পাক ফ্যানেরা। সম্প্রতি জান্নাত জানিয়েছেন, পাকিস্তানে টিকটক নিষিদ্ধ হওয়ার সময় তিনি জাপানে ছিলেন। শেষ পর্যন্ত তিনি সিদ্ধান্ত নেন, তিনি জাপানেই থাকবেন।

জান্নাতের ইন্সটাতে একটি ছবি শেয়ার করার পর ভক্তরা জানতে চান, তিনি কখন পাকিস্তানে ফিরে আসছেন। মির্জা এই প্রশ্নের উত্তরে বলেন, তিনি পুরোপুরি ভাবে জাপানে চলে এসেছেন।

জান্নাত জানিয়েছেন, পাকিস্তানি জনগণের খারাপ মানসিকতার কারণে তিনি এই কাজ করেছেন। তাঁর এক ভক্ত তাঁকে জিজ্ঞাসা করে “আপনি পাকিস্তান ছেড়ে চলে যাচ্ছেন কেন?” জান্নাত জানায়, পাকিস্তান খুব মিষ্টি এবং ভালো, কিন্তু পাকিস্তানের মানুষের মানসিকতা ভালো না।

এর আগে জান্নাত মির্জা নিজে পাকিস্তানে টিকটক ব্যান হও্যাকে সমর্থন করেছিলেন। তবে এটি স্থায়ীভাবে বন্ধ করা উচিৎ না। তিনি জানিয়েছেন, তিনি পাকিস্তানে পুরোপুরি ভাবে টিকটক নিষিদ্ধ হওয়ার খবর পেয়েছেন এবং বর্তমানে জাপানে রয়েছেন।

জান্নাত তাঁর বক্তব্যে বলেন, অনেকের জীবিকা এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে চলে। এই অ্যাপের কারণে অনেক নতুন প্রতিভাবান লোক সম্পর্কে জানা যায়। তবে পাশাপাশি তিনি স্বীকার করে নিয়েছেন যে, এই অ্যাপে কয়েকটি ভিডিওর মান খুবই খারাপ।

প্রসঙ্গত, পাকিস্তানসহ ভারতেও টিকটক অ্যাপটি নিষিদ্ধ ঘোষণা করেছে। পাকিস্তানের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ জানিয়েছে এই ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মে অনৈতিক আর অশ্লীল বিষয়বস্তু শেয়ার করা হয়। যা নিয়ে সমাজের বেশ কয়েকটি স্তর থেকে আপত্তি জানান হয়েছে। আর সেই কারণেই অ্যাপটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছ। পাকিস্তানের মার্কিন যুক্তরাষ্ট্র আর অস্ট্রিলিয়াতেও কোপে পড়েছে টিকটক।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: