প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

দ্বিতীয়বারের মত আ’লীগের সাধারণ সম্পাদক হয়ে যা বললেন কাদের

   
প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, ২২ ডিসেম্বর ২০১৯

দ্বিতীয়বারের মত ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেছেন, আমি ফিরে আসব সেটা ভাবিনি। ফিরে আসলেও কর্মক্ষমতা পাবো তা অনেকে ভাবেনি। গত দুই-তিন মাস সম্মেলনকে সামনে রেখে অনেকগুলো জেলা সম্মেলনে যোগ দিয়েছি। পর-পর চারদিন চার জেলায় কমিটি হয়েছে, সেখানেও ছিলাম। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়োছি। নেত্রী আমার উপর আস্থা রেখেছে। আস্থা রেখে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে দায়িত্ব দিয়েছেন। সেই আস্থার জন্য আমার শ্রম-ঘাম নিয়োগ করব।

রোববার (২২ ডিসেম্বর) সচিবালয়ে সড় পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, অনেক কাজ সামনে আছে। এছাড়া আছে অনেক চ্যালেঞ্জ। সব চেয়ে বড় চ্যালেঞ্জ হল নির্বাচনী অঙ্গীকার। নির্বাচনের আগে জাতির সামনে নেত্রী যে ওয়াদা করেছিলেন তা পূরণ করতে হবে।

সেজন্য আওয়ামী লীগকে আরো শক্তিশালী করতে হবে, স্মার্ট করতে হবে, বলেন দলটির পুনর্নির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কয়েক মাসে ২৯টি কাউন্সিল করেছি, আরো মেয়াদউত্তীর্ণ কমিটি রয়েছে। মুজিবর্ষের আগেই জেলা-উপজেলা পর্যায়ের সম্মেলন শেষ করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সেজন্য টিম ওয়ার্ক গড়ে তুলব। জেলা পর্যায়ের টিমও ঢেলে সাজানো হবে।

তিনি আরও বলেন, অসমাপ্ত কাজ সমাপ্ত করার ব্যাপারে আমাদের আরো মনোনিবেশ করতে হবে। মহানগরে যে কমিটি হয়েছে, তা পূর্ণাঙ্গ কমিটি এখনও হয়নি। সেসব কমিটির নেতাদের বিষয়ে যে রিপোর্ট আছে, সেটি যাচাই-বাছাই করা হবে। যাতে বিতর্কিত কেউ কমিটিতে স্থান না পায়। সেটি দেখে নেত্রী কমিটি অনুমোদন দেবেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: