প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

ধানের গুড়া দিয়ে হলুদ ও ইটের গুড়া দিয়ে মরিচ তৈরী!

   
প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, ১ এপ্রিল ২০২০

বগুড়ার শিবগঞ্জে ধানের গুড়া দিয়ে হলুদ ও ইটের গুড়া দিয়ে মরিচের গুড়া তৈরীর অবৈধ কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। বুধবার (১ এপ্রিল) ভোরে উপজেলার শহরতলী এলাকায় অবস্থিত শুকটুর কারখানায় অভিযান চালিয়ে ২ শ্রমিককে আটক করা হয়েছে। পরে ঘটনাস্থলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবির ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ঐ দুই জনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন।

আটক কৃতরা হলো- উপজেলার বেড়াবালা গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে পুটু মিয়া (৩৫) ও গরীবপুর গ্রামের রেজাউল হকের ছেলে মামুন মিয়া (২০)। এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, অভিযান পরিচালনার সময় ঐ কারখানায় ইটের গুড়া,ধানের গুড়া ও ব্রান দিয়ে হলুদ ও মরিচ বানানোর আলামত পাওয়া গেছে। এসময় সরঞ্জামাদি জব্দ ও কারখানাটি বন্ধ করে দেয়া হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেখানে অভিযান চালিয়ে ২ শ্রমিককে হাতে নাতে আটক করে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন। এসময় কারখানার মালিক শুকুর আলী পালাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: